চট্টগ্রামের দলে যোগ দিলেন ব্রুস ও হাসনাইন

|

ছবি: সংগৃহীত

গতকাল বিগ ব্যাশের চ্যাম্পিয়ন দল ব্রিসবেন হিটের তারকা ব্যাটার জশ ব্রাউনকে দলে ভিড়িয়েছিল চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। এবার তাদের দলে যোগ দিতে ঢাকায় পৌঁছেছেন আরও দুই বিদেশি খেলোয়াড়। তারা হলেন নিউজিল্যান্ডের ব্যাটার টম ব্রুস ও পাকিস্তানের তরুণ পেসার মোহাম্মদ হাসনাইন। চলমান বিপিএলে দলের সাথে যোগ দিতে শীঘ্রই সিলেটে যাবেন তারা।

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ফ্র্যাঞ্চাইজি এক বিবৃতিতে নিশ্চিত করেছে, টম ব্রুস এবং মোহাম্মদ হাসনাইনকে বাংলাদেশে স্বাগত জানাতে পেরে আনন্দিত চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।

টম ব্রুস নিউজিল্যান্ডের হয়ে ১৭টি টি-টোয়েন্টি খেলেছেন। তবে এবারই প্রথম তাকে বিপিএল মাতাতে দেখা যাবে। টপ অর্ডারে নেমে ব্যাট হাতে ঝড় তুলতে পারেন, সঙ্গে অফব্রেক বোলিংও করতে পারেন। ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই তার আন্তর্জাতিক ক্রিকেটে আগমন। তবে ২০২০ সালের ফেব্রুয়ারির পর তাকে আর নিউজিল্যান্ডের হয়ে ম্যাচ খেলতে দেখা যায়নি।

এদিকে, পাকিস্তানের উদীয়মান পেসার মোহাম্মদ হাসনাইন জাতীয় দলের হয়ে নয়টি ওয়ানডে এবং ২৭ টি-টোয়েন্টিতে খেলেছেন। যেখানে বল হাতে যথাক্রমে ১২ এবং ২৫টি উইকেট শিকার করেছেন। ফ্রাঞ্চাইজি লিগে ইতিমধ্যে ১০৪টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ২৬.০৫ গড়ে ১২৪টি উইকেট নিয়েছেন। 

টি-টোয়েন্টি ক্রিকেটে বেশ নামডাক আছে ২৩ বছর বয়সী হাসনাইনের। ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াডেও ছিলেন এই পেসার। বিগ ব্যাশ, সিপিএল, দ্য হান্ড্রেড, এলপিএল, পিএসএলে খেলার অভিজ্ঞতা আছে হাসনাইনের। এবার বিপিএলে চট্টগ্রামের জার্সি গায়ে গতির ঝড় তুলবেন পাকিস্তানি এই পেসার।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply