নিষিদ্ধ হলেন জিম্বাবুয়ের দুই ক্রিকেটার

|

ফাইল ছবি

চার মাসের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হয়েছে জিম্বাবুয়ের ক্রিকেটার ওয়েসলি মাধেভেরে ও ব্রেন্ডন মাভুতাকে। মাদক ব্যবহারের অভিযোগে তাদেরকে আগেই সাময়িকভাবে নিষিদ্ধ করেছিল জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড। তদন্তের পর এবার নিষিদ্ধের মেয়াদ জানালো দেশটির বোর্ড। জিম্বাবুয়ে ক্রিকেটের আচরণবিধি ভঙ্গের অভিযোগ স্বীকার করে শাস্তি মেনে নিয়েছেন দু’জন। নিষিদ্ধের পাশাপাশি জানুয়ারি থেকে তিন মাসের বেতনের অর্ধেকও জরিমানা করা হয়েছে এই দুই খেলোয়াড়কে।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) এক বিবৃতিতে জিম্বাবুয়ে ক্রিকেট জানিয়েছে, সিদ্ধান্ত নেয়ার সময়, কমিটি কিছু প্রশমনের কারণও বিবেচনা করেছে। দুই খেলোয়াড়ই অনুশোচনা প্রকাশ করেছে এবং অভ্যাস থেকে সরে আসার প্রতিশ্রুতি দিয়েছে।

বোর্ড আরও জানায়, নিষিদ্ধ থাকাকালীন তাদের পুনর্বাসন নজরে রাখবে জিম্বাবুয়ের মেডিকেল বিভাগ। পাশাপাশি তাদের হাইপারফরম্যান্স প্রোগ্রামে অনুশীলনেরও সুযোগ দেয়া হবে।

ডিসেম্বরের শুরুতে আয়ারল্যান্ডের বিপক্ষের হোম সিরিজে দলের সঙ্গে ছিলেন তারা। মাধেভেরে তিনটি টি-টোয়েন্টি খেলেছিলেন। মাভুতা অবশ্য শেষ টি-টোয়েন্টির পাশাপাশি খেলেন তিন ওয়ানডে।

উল্লেখ্য, ২০১৮ সালে জিম্বাবুয়ের জার্সিতে অভিষেক হয় অলরাউন্ডার মাভুতার। দেশের হয়ে এ পর্যন্ত ৪টি টেস্ট, ১২টি ওয়ানডে ও ১০টি টি-টুয়েন্টি খেলেছেন তিনি। মাধেভেরের আন্তর্জাতিক অভিষেক ২০২০ সালে। তিনি জিম্বাবুয়ের জার্সিতে দুটি টেস্ট, ৩৬টি ওয়ানডে ও ৬০টি টি-টুয়েন্টি খেলেছেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply