আ. লীগকে ড. মঈন খানের খোঁচা: ‘বিএনপি লগি-বৈঠার রাজনীতি করে না’

|

আওয়ামী লীগকে খোঁচা মেরে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বললেন, শান্তিপূর্ণ গণতান্ত্রিক আন্দোলন করবে বিএনপি। লগি-বৈঠার রাজনীতি নয়, বিএনপি শান্তির রাজনীতি করে।

সাবেক রাষ্ট্রপতি ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষ্যে শুক্রবার (২৬ জানুয়ারি) রাজধানীতে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

ড. আব্দুল মঈন খান বলেন, বিএনপি রাজপথে আছে, রাজপথে থাকবে। দেশে কোনো নির্বাচন হয়নি, ফলে জনগণ তা বর্জন করেছে। এমনকি আওয়ামী লীগের ভোটাররাও নির্বাচনে যায়নি। এই সংসদ জনগণের সংসদ নয়।

তিনি আরও বলেন, কালো পতাকা মিছিলের মাধ্যমে জনগণ রাজপথে সরকারকে প্রত্যাখ্যান করছে। জনগণের রাজনীতির কাছে সরকার পরাভূত হবে। গণতন্ত্র ফিরিয়ে আনার আগ পর্যন্ত আন্দোলন চলারও হুঁশিয়ারি দেন আব্দুল মঈন খান।

প্রসঙ্গত, ২০০৬ সালের ২৮ অক্টোবর ছিল বিএনপি নেতৃত্বাধীন তৎকালীন সরকারের মেয়াদের শেষদিন। নির্বাচনকালীন নতুন তত্ত্বাবধায়ক সরকারের সম্ভাব্য প্রধান উপদেষ্টা নিয়ে আপত্তি ছিল তৎকালীন প্রধান বিরোধী দল আওয়ামী লীগের। এমন পরিস্থিতিতে আওয়ামী লীগ থেকে আহ্বান জানানো হয়েছিল, লগি-বৈঠা নিয়ে ঢাকায় আসতে। ওই সময় তিন দিনের সংঘাতে অন্তত ২০ জনের মৃত্যু হয়েছে বলে গণমাধ্যমে প্রকাশিত হয়েছিল।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply