জেলায় জেলায় বিএনপির কালো পতাকা মিছিল

|

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের একদফা দাবিতে দেশের বিভিন্ন জেলায় পতাকা মিছিল ও বিক্ষোভ সমাবেশ করছে বিএনপি। শুক্রবার (২৬ জানুয়ারি) তারা এ কর্মসূচি পালন করে।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে নাটোর জেলা বিএনপির উদ্যোগে কালো পতাকা মিছিল করে নেতাকর্মীরা। দলটির জেলা কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ-সমাবেশে নেতারা বলেন, ৭ জানুয়ারির ডামি নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখ্যান করেছে। সরকার শুধু প্রশাসন এবং ভারতের উপর ভর করেই অবৈধভাবে ক্ষমতায় টিকে আছে। তারা আরও বলেন, নিত্যপণ্যের ঊর্ধ্বগতির কারণে দেশ ধীরে ধীরে দুর্ভিক্ষের দিকে এগিয়ে যাচ্ছে।

জামালপুরে খালেদা জিয়াসহ নেতাকর্মীদের মুক্তি এবং সংসদ বাতিলের দাবিতে কালো পতাকা মিছিল করেছেন জেলার নেতাকর্মীরা। সকালে শহরের দড়িপাড়া বাইপাস মোড় থেকে মিছিলটি বের হয়ে জামালপুর-টাঙ্গাইল মহাসড়কের বিসিক মোড়ে শেষ হয়। পরে সেখানে বিক্ষোভ-সমাবেশ করেন নেতাকর্মীরা।

সরকারের পদত্যাগের একদফা দাবিতে ঝিনাইদহেও মিছিল করেছে জেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। সকালে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান স্টেডিয়ামের সামনে থেকে মিছিলটি বের হয়। বিভিন্ন সড়ক ঘুরে মডার্ন মোড়ে গিয়ে মিছিলটি শেষ হয়। সমাবেশে নেতারা সংসদ বাতিলের দাবি জানান।

নোয়াখালীতেও একই দাবিতে কালো পতাকা মিছিল ও বিক্ষোভ করেছে দলটির নেতাকর্মীরা। সকালে মাইজদী পৌর বাজারে বিক্ষোভ সমাবেশ করে নেতাকর্মীরা। এর আগে, সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে উপস্থিত হন তারা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply