কক্সবাজারে মাছ ধরার ট্রলারে ডাকাতি, ৬ জলদস্যু গ্রেফতার

|

কক্সবাজার করেসপনডেন্ট:

বঙ্গোপসাগরে মাছ ধরার ট্রলারকে ধাওয়া করে ডাকাতির অভিযোগে ৬ জলদস্যুকে গ্রেফতার করেছে র‍্যাব। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মাছ, জাল, অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) গভীর রাতে কক্সবাজারের মহেশখালী ও বাকখালী নদীর মোহনা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, কুতুবদিয়ার জলদস্যু সর্দার বাদশাহ, এরশাদুল ইসলাম, রায়হান উদ্দিন, মারেফুল ইসলাম, মুহাম্মদ রাফি ও চট্টগ্রামের ইপিজেড এলাকার আল আমিন।

শুক্রবার সকালে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য নিশ্চিত করেন র‍্যাব-১৫ এর অধিনায়ক এইচ এম সাজ্জাদ হোসেন। বলেন, সাগরে জলদস্যুতার শিকার হয়েছেন ভুক্তভোগীদের এমন অভিযোগের ভিত্তিতে ২৩ জানুয়ারি থেকে গোয়েন্দা তৎপরতা শুরু করে র‍্যাব। একপর্যায়ে জলদস্যুদের অবস্থান নিশ্চিত হওয়ার পর তাদের ধরার চেষ্টা করলে র‍্যাবের ওপর গুলি চালায় জলদস্যুরা। আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায় র‍্যাব। পরে তাদের ট্রলারটি ধাওয়া করে ৬ জলদস্যুকে গ্রেফতার করা হয়। তবে সেখানে থাকা বেশ কয়েকজন পানিতে লাফ দিয়ে পালিয়ে যায় বলেও জানান তিনি।

জলদস্যুদের কাছ থেকে তাদের কাছ থেকে ৩টি দেশীয় এলজি, ১৪টি কার্তুজ, ৩টি ধারলো দা, ২টি স্মার্টফোন এবং ৮টি বাটন ফোন উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত জলদস্যুরা তাদের গডফাদার পেকুয়ার রাজাখালীর নুরুল আবছার বদু, জালাল আহমদ এবং কুতুবদিয়ার ইসহাক মেম্বারের নির্দেশে ফিশিং ট্রলার ডাকাতিতে অংশ নেয়ার কথা প্রাথমিকভাবে স্বীকার করেছেন।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply