এডেন উপসাগরে তেলবাহী ট্যাংকারে হুতিদের হামলা

|

এবার এডেন উপসাগরে একটি তেলবাহী জ্বালানি ট্যাংকারে হামলা চালালো ইয়েমেনের সশস্ত্র সংগঠন হুতি। ক্ষেপণাস্ত্রের আঘাতে পরে মার্টিন লুয়ান্ডা নামের ট্যাংকারটিতে আগুন লেগে যায়।

যুক্তরাজ্যের সামুদ্রিক বাণিজ্য পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউকেএমটিও জানায়, স্থানীয় সময় শুক্রবার (২৬ জানুয়ারি) সন্ধ্যায় ঘটে এই হামলার ঘটনা। ট্যাংকারটি মার্শাল দ্বীপপুঞ্জের পতাকাবাহী। হুতির মুখমাত্র ইয়াহিয়া সারেও শুক্রবার এডেন উপসাগরে ক্ষেপণাস্ত্র ছোড়ার কথা নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নিপীড়িত ফিলিস্তিনি ভাইদের সমর্থনে এবং ইয়েমেনের মাটিতে আমেরিকা ও ব্রিটেনের আগ্রাসনের জবাবে আমাদের নৌ বাহিনী ব্রিটিশ ট্যাংকার মার্লিন লুয়ান্ডায় আভিযান চালিয়েছে। বেশকয়েকটি ক্ষেপণাস্ত্র ছুড়েছে তারা। হামলা সফল হয়েছে। আর তাই জাহাজটি পুড়ে গেছে। গাজায় যুদ্ধবিরতি কার্যকর না হওয়া পর্যন্ত আমাদের এই সামরিক অভিযান অব্যাহত থাকবে।

তবে এ ঘটনায় কোনো হতাহত হয়নি। গাজায় ইসরায়েল আগ্রাসন শুরুর পর থেকে ফিলিস্তিনিদের সমর্থনে সরব ইয়েমেনের হুতি বিদ্রোহীরা। লোহিত সাগর ও এডেন উপসাগরে ইসরায়েলের সাথে সম্পৃক্ত বাণিজ্যিক জাহাজে একের পর এক হামলা চালাচ্ছে সংগঠনটি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply