মন্ত্রী-এমপি-ওসি পরিচয়ে আনোয়ার কথা বলেছেন প্রায় ৮শ’ নারীর সাথে

|

গাইবান্ধার আনোয়ার। পড়ালেখা করেছেন পঞ্চম শ্রেণি পর্যন্ত। কাজ করেন গাইবান্ধা সদরের একটি প্রিন্টিং প্রেসে। তবে তার প্রযুক্তিগত দক্ষতা রয়েছে ব্যাপক। ফেসবুকে এমপি-মন্ত্রীদের নামে আইডি খুলে কথা বলতেন নারীদের সাথে। আবার কখনও চিত্রনায়ক ও থানার ওসিদের নামেও ভুয়া ফেসবুক আইডি ‍খুলে কথা বলতেন নারীদের সাথে। এভাবে প্রায় ৮০০ জনের কথা বলেছেন আনোয়ার।

তবে এবার রাজধানীর তেজগাঁও থানার ওসি সেজে নারীর সাথে আপত্তিকর কথা বলতে গিয়ে ধরা পড়েছেন পুলিশের জালে। উন্মোচিত হয়েছে তার প্রতারণার নানা ঘটনা।

শনিবার (২৭ জানুয়ারি) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তার প্রতারণার তথ্য তুলে ধরেন ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আনোয়ার দীর্ঘদিন ধরে তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীনের নামে ভুয়া ফেসবুক আইডি খুলে নারীদের সাথে প্রতারণা করে আসছিলেন। ওসি সেজে সে প্রায় ৮’ নারীর সাথে ফোনে যোগাযোগ করে। পরে ওসির করা মামলায় গাইবান্ধা সদর থেকে তাকে গ্রেফতার করেছে পুলিশ। এ সময় তার কাছ থেকে ২টি কম্পিউটার মনিটর, একটি সিপিইউ, একটি আইপি ক্যামেরা, একটি রাউটার ও একটি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

মামলার বাদী তেজগাঁও থানার ওসি মহসীন জানান, একজন নারী থানায় এসে দাবি করেন রাতভর তার সাথে আমার কথা হয়। কিন্তু দিনে কথা বলি না কেন? এমন কথা শুনে তিনি বুঝতে পারেন তার নাম ও ছবি দিয়ে ভুয়া ফেসবুক আইডি খোলা হয়েছে। পরে তিনি আইনি ব্যবস্থা নেয়ার জন্য মামলা করেন।

ডিএমপির যুগ্ম কমিশনার (ক্রাইম) লিটন কুমার সাহা বলেন, সে একটু বিকৃত মস্তিষ্কের। ভুয়া আইডি দিয়ে মেয়েদের সাথে সম্পর্ক স্থাপন করে তাদের কাছ থেকে অসামাজিক ছবি সংগ্রহ করতেন আনোয়ার। এতে সে আনন্দ পেতো।

/আরএইচ/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply