মহানগরগুলোতে বিএনপির কালো পতাকা মিছিল

|

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের একদফা দাবিতে দেশের মহানগরগুলোতে কালো পতাকা মিছিল করছে বিএনপি। এ সময় তারা সাত জানুয়ারির নির্বাচনকে ডামি অ্যাখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানান।

শনিবার (২৭ জানুয়ারি) রংপুর নগরীর গ্র্যান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয় থেকে মিছিল বের করে বিএনপি। সেটি সালেক পাম্প, জীবন বীমা মোড় হয়ে প্রেসক্লাব থেকে আবারও গ্র্যান্ড হোটেল মোড়ে গিয়ে শেষ হয়। পরে সংক্ষিপ্ত সমাবেশ হয়। এ সময় ৭ জানুয়ারির নির্বাচন বাতিল, খালেদা জিয়ার মুক্তির দাবি জানান তারা। দাবি আদায় না হওয়া পর্যন্ত মাঠে থাকার ঘোষণা দেন নেতারা।

সকালে কুমিল্লার কান্দিরপাড় বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে জেলা বিএনপি। এ সময় নেতারা বলেন, ৭ জানুয়ারি ডামি নির্বাচন জনগণ ঘৃণাভরে প্রত্যাখান করেছে। বর্তমান সরকারকে ক্ষমতাচ্যুত না করা পর্যন্ত আন্দোলন চালিয়ে যেতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তারা। এরপর কালো পতাকা মিছিল বের করা হয়। মিছিলে খালেদা জিয়াসহ অন্যান্য নেতাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার, সংসদ বাতিলের দাবি জানান নেতাকর্মীরা।

খালেদা জিয়ার মুক্তির দাবি, সংসদ বাতিল ও বাজার নিয়ন্ত্রণের দাবিতে বরিশালেও কালো পতাকা মিছিল করেছে বিএনপির নেতাকর্মীরা। শনিবার দুপুরে নগরীর সদর রোডে দলীয় কার্যালয় চত্বরে প্রথমে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে কালো পতাকা মিছিল নিয়ে গীর্জা মহল্লা, চকবাজার ও লাইন রোড এলাকা প্রদক্ষিণ করেন নেতাকর্মীরা। মিছিলটি পুনরায় দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

ময়মনসিংহেও কালো পতাকা মিছিল করেছে মহানগর বিএনপি। দুপুরে দলীয় কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ শেষে কালো পতাকা মিছিল নিয়ে নতুনবাজার হয়ে প্রধান সড়কে যায় নেতাকর্মীরা। এ সময় রামবাবু রোডে পুলিশের বাঁধার মুখে দলীয় কার্যালয়ে ফিরে যায় তারা। মিছিলপুর্ব সমাবেশে নেতাকর্মীরা খালেদা জিয়াসহ সকল রাজবন্দির মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার ও অবৈধ সংসদ বাতিলের দাবি জানানো হয়।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply