রাজধানীতে বিএনপির সমমনা দলগুলোর কালো পতাকা মিছিল

|

দ্বাদস সংসদ নির্বাচনের পর আবারও পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে মাঠে নেমেছে আওয়ামী লীগ ও বিএনপি। রাজপথে হাজির হয়েছে সরকার পতনের দাবিতে বিএনপির সঙ্গে যুগপৎ আন্দোলনে থাকা দলগুলোর নেতারাও। সংসদকে অবৈধ দাবি করে এর বাতিল, দ্রব্যমূল্যের সীমাহীন ঊর্ধ্বগতিসহ একদফা দাবিতে শনিবার (২৭ জানুয়ারি) রাজধানীতে কালো পতাকা মিছিল করেছে লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি)।

সকালে রাজধানীর বিজয়নগর এলাকায় মিছিল বের করে দলটি। এ সময় ৭ জানুয়ারির নির্বাচন বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানানো হয়। নির্বাচনবিরোধী আন্দোলন করতে গিয়ে আটক নেতাকর্মীদের মুক্তির দাবিও জানান তারা।

জাতীয়তাবাদী সমমনা জোটও বিজয়নগরে কালো পতাকা মিছিল করেছে। তারাও এলডিপির মতো দাবি তোলে। দলটির নেতারা বলেন, আওয়ামী লীগ সরকার জনবিচ্ছিন্ন। নিজেদের স্বার্থের জন্য জোর করে ক্ষমতায় এসেছে। দেশের মানুষের মৌলিক অধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় বিএনপির সাথে জাতীয়তাবাদী সমমনা জোটের নেতাকর্মীরা সব সময় রাজপথে থাকবে।

১২ দলীয় জোটের সদস্যরাও বিজয়নগরে কালোপতাকা মিছিল করেছে। মিছিল শেষে বিজয়নগরে নেতাকর্মীরা অভিযোগ করেন, বর্তমান সরকার দেশে জুলুম চালাচ্ছে। অন্যায়ভাবে সরকার ক্ষমতা দখল করে আছে। এ সরকারকে জনগণ মানে না বলে দাবি করেন তারা। জনগণকে সাথে নিয়ে বর্তমান সরকারকে প্রতিহত করার ঘোষণা দেন জোটটির নেতারা।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply