৭ জানুয়ারি আ. লীগের শোচনীয় নৈতিক পরাজয় ঘটেছে: মঈন খান

|

ফাইল ছবি

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেছেন, গণতন্ত্র ফিরিয়ে আনার সংগ্রামে রাজপথে আছি। দেশের জনগণ প্রতিহংসা সংঘাতের রাজনীতি চায় না। তারা শান্তিপূর্ণ গণতান্ত্রিক চর্চা দেখতে চায়। জনগণের দুর্নীতির উন্নয়ন দেখতে চায়নি। সোমবার (২৯ জানুয়ারি) এমন মন্তব্য করেন তিনি।

মঈন খান বলেন, আওয়ামী লীগকে সরিয়ে বিএনপি ক্ষমতায় যাবার আন্দোলন করছে না। বরং গণতন্ত্র পুনঃরুদ্ধারের আন্দোলন করছে। ক্ষমতার মোহে অর্থবিত্ত গড়ার লক্ষ্যে বিএনপি রাজনীতিও বিএনপি করছে না। ভোটের অধিকার ফিরিয়ে দিতে রাজপথে আছে দলটি।

বিএনপি নিয়মতান্ত্রিক শান্তিপূর্ণ রাজনীতিতে বিশ্বাস করে এমন মন্তব্য করে এই বিনেপি নেতা বলেন, বাকশালি সরকারকে সরাতে পেরেছি কিনা সেটা জনগণের ওপর ছেড়ে দিয়েছি। ৭ জানুয়ারি দেশের মানুষ নির্বাচন বর্জনের মাধ্যমে সরকারকে সম্পূর্নভাবে বর্জন করেছে। সেদিন আওয়ামী লীগের শোচনীয় নৈতিক পরাজয় ঘটেছে। গায়ের জোরে ভুয়া মন্ত্রীসভা সংসদ গঠন করে রাজনীতি করা যায় না। আওয়ামী লীগ ব্যর্থ, জনগণ তাদের প্রত্যাখান করেছে।

মঈন খান আরও বলেন, বিএনপি আত্মসম্মানের রাজনীতিতে বিশ্বাস করে। সীমান্তে বিগত কয়েক বছরে কয়েকশ বাংলাদেশিকে হত্যা করা হয়েছে। আমরা সবার সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখতে চাই। গণতন্ত্র স্বাধীনতা ও অর্থনৈতিক মুক্তির প্রশ্নে জনগণ কোনো আপস করবে না বলেও জানান তিনি।

এএস/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply