নিরবচ্ছিন্ন গ্যাস দিতে না পারলে আগের দাম নেয়া হোক: বিটিএমএ

|

শিল্পখাতে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ব্যর্থ হয়েছে বলে দাবি করেছেন বাংলাদেশ টেক্সটাইল মিলস অ্যাসোসিয়েশনের (বিটিএমএ) সভাপতি মোহাম্মদ আলী খোকন। বললেন, শিল্পে নিরবচ্ছিন্ন গ্যাস সরবরাহের শর্তে ২০২২ সালে গ্যাসের মূল্যে বাড়ানোর জন্য রাজি হন ব্যবসায়ীরা। কিন্তু দাম বাড়লেও নিরবচ্ছিন্ন গ্যাস দিতে পারছে না পেট্রোবাংলা। তাই যতদিন পর্যন্ত নিরবচ্ছিন্ন গ্যাস দিতে পারবে না, ততদিন পর্যন্ত আগের দামেই গ্যাস দিতে দাবি তোলেন তিনি।

সোমবার (২৯ জানুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। আরও বলেন, বিদ্যুৎ ও জ্বালানির সঙ্কটে ভুগছে এ খাত। মিল বন্ধ থাকায় উৎপাদন না করতে পারায় সময়মতো শ্রমিক-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধে অনিশ্চয়তার সৃষ্টি হয়েছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, ডলারের দাম আটকে রাখায় ক্ষতিগ্রস্ত হচ্ছে রফতানি খাত। অন্যদিকে সুদের হার বৃদ্ধিতে ব্যবসার খরচ বাড়ছে। চলমান দুর্বল অর্থনীতির জন্য ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের দুর্বল ব্যবস্থাপনাকেই দায়ী করেন তারা।

রিসাইকেল ফাইবার তৈরিতে ব্যবহৃত যেকোনো বর্জ্যের রফতানি বন্ধ এবং ফাইবারের ওপর স্থানীয়ভাবে আরোপ করা যেকোনো ধরনের শুল্ক প্রত্যাহারের আহ্বান জানায় বিটিএমএ।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply