চালের মোকামে খাদ্যমন্ত্রীর অভিযান; চাইলেন মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িতদের তালিকা

|

কুষ্টিয়া করেসপনডেন্ট:

কুষ্টিয়ার খাজানগরে দেশের বৃহত্তম চালের মোকামে আজ অভিযান চালিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। অবৈধ মজুদসহ কেউ কোনো অনিয়ম-দুর্নীতি করছে কি না তা খতিয়ে দেখতে এই অভিযান পরিচালনা করেন মন্ত্রী ও তার টিমের সদস্যরা।

বুধবার (৩১ জানুয়ারি) দুপুর থেকে এই অভিযান শুরু হয়। অভিযান শেষে বিকেলে কুষ্টিয়া জেলা প্রশাসকের কার্যালয়ে চালের বাজার নিয়ন্ত্রণে করণীয় শীর্ষক অংশিজনদের সাথে মতবিনিময় সভায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মতবিনিময় সভায় একজন চালকলের মালিক খাদ্যমন্ত্রীকে জানায়, উত্তরবঙ্গের ব্যবসায়ীদের কারণে চালের মূল্য বাড়ে। জবাবে খাদ্যমন্ত্রী বলেন, উত্তরবঙ্গের কোন কোন ব্যবসায়ী দাম বৃদ্ধির সাথে জড়িত তাদের নাম ঠিকানা দেন। আমি কুষ্টিয়ায় বসে থেকে যদি তাদের হাতকড়া পড়াতে না পারি, তাহলে মন্ত্রীত্ব ছেড়ে দেবো।

এ সময় মন্ত্রী চালকল মালিকদের উদ্দেশে বলেন, আপনারা অটো রাইস মিলে চাল চার-পাঁচ বার ছেটে পালিশ করার কারণে চালের পুষ্টিগুন কিছুই থাকে না। অতিরিক্ত বিদ্যুৎ ব্যয় হয়। লোকবল লাগে, খরচ বেশি হয়। সেই খরচের হিসেব ধরান চালের ওপর। 

এর আগে, অভিযান চালিয়ে অবৈধভাবে আটা মজুদ করায় মেসার্স সুবর্ণা অটো ফ্লাওয়ার মিলের গোডাউন সিলগালা করা হয় এবং অবৈধ ধান মজুদের অভিযোগে আরেকটি মিলের ধানের গোডাউন সিলগালা করা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply