ওলামা দলের কমিটি বিলুপ্ত

|

বাংলাদেশ জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক কমিটি বিলুপ্ত করা হয়েছে। নতুন কমিটি গঠন না হওয়া পর্যন্ত জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক কার্যক্রম বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কমিটি বিলুপ্তির কথা জানানো হয়।

প্রসঙ্গত, গত ২৫ জানুয়ারি ওলামা দলের আহ্বায়কের স্বাক্ষরে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক সংগঠনের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাওলানা মো. সেলিম রেজাকে কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সদস্য সচিব হিসেবে মনোনীত করা হয়েছে। একইসঙ্গে সংগঠনের যুগ্ম আহ্বায়কের শূন্য পদে ১৬ জনকে পদায়ন করা হয়েছে।

তাতে আরও বলা হয়, যুগ্ম আহ্বায়ক মাওলানা মাহমুদুল হাসান শামীম ও কেন্দ্রীয় সদস্য মাওলানা আবু বকর শিবলীকে দলীয় শৃঙ্খলা ভঙ্গ ও সংগঠনবিরোধী কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে সব পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। পাশাপাশি ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ ওলামা দলের কমিটি বিলুপ্ত করে নতুন আহ্বায়ক কমিটি গঠন করা হয়।

বিএনপির অনুমোদন না নিয়েই ওলামা দলের সদস্য সচিব পরিবর্তনের ঘটনায় সংগঠনটির অভ্যন্তরে ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়। দায়িত্বশীল নেতারা জানান, বিএনপি চেয়ারপারসন কিংবা স্থায়ী কমিটির সিদ্ধান্ত ছাড়া অঙ্গ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ অন্যদের পদায়ন, অব্যাহতি বা বহিষ্কারের ক্ষমতা কারও নেই। তাই মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারকে সরিয়ে সিনিয়র যুগ্ম আহ্বায়ক মাওলানা মো. সেলিম রেজাকে ভারপ্রাপ্ত সদস্য সচিবের দায়িত্ব দেয়ার প্রক্রিয়া বৈধ হয়নি।

ওলামা দলের কমিটি নিয়ে এমন কাণ্ডের এক সপ্তাহের মধ্যেই এবার ভেঙে দেয়া হলো আহ্বায়ক কমিটি। উল্লেখ্য, সর্বশেষ ২০১৯ সালের ৫ এপ্রিল মাওলানা শাহ মো. নেছারুল হককে আহ্বায়ক এবং মাওলানা মো. নজরুল ইসলাম তালুকদারকে সদস্য সচিব করে ওলামা দলের ১৭১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করেছিল বিএনপি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply