৭ গোলের রোমাঞ্চকর ম্যাচে উলভসকে হারালো ম্যানচেস্টার ইউনাইটেড

|

ছবি: সংগৃহীত

প্রথমার্ধের ২২ মিনিটের মধ্যে উলভারহ্যাম্পটনের জালে দু’বার বল পাঠিয়ে সহজ জয়ের সম্ভাবনা জাগায় ম্যানচেস্টার ইউনাইটেড। তবে নাটকীয়তা তখনও অনেক বাকি। ম্যাচের দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় উলভস। নির্ধারিত সময়ে ৩-২ গোলে এগিয়ে রেড ডেভিলরা। কিন্তু এরপরই যোগ করা সময়ে ওল্ড ট্রাফোর্ডের দলটিকে স্তব্ধ করে ম্যাচে সমতা ফেরায় উলভস। সেই সময়ে রেড ডেভিলদের হয়ে নায়কের বেশে হাজির কোবি মাইনো। নজরকাড়া এক গোলে এরিক টেন হাগের দলকে জয়ের আনন্দে ভাসান এই টিনএজার।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) নিজেদের ঘরের মাঠ মলিনাক্স স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য জানায় উলভারহ্যাম্পটন। ম্যাচের শুরুতেই ইংলিশ ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ডের গোলের এগিয়ে যায় এরিক টেন হাগের শিষ্যরা। ম্যাচের ৫ম মিনিটে সুযোগ পেয়েও ডি-বক্সে বল ক্লিয়ার করতে পারেনি স্বাগতিকরা। উল্টো প্রকিপক্ষের পা হয়েই বক্সের বাইরে বল পেয়ে যান রাশফোর্ড। ঠাণ্ডা মাথায় নিখুঁত শটে ঠিকানা খুঁজে নেন তিনি।

আক্রমণ ধরে রেখে ম্যাচের ২২ মিনিটে ব্যবধান দিগুণ করে ইউনাইটেড। বাঁ দিকে বাইলাইনের কাছ থেকে লুক শ গোলমুখে পাস দেয়ার চেষ্টা করেন, স্লাইড করে বল বাইরে পাঠাতে চেয়েছিলেন উলভারহ্যাম্পটনের এক ডিফেন্ডার। উল্টোটাই হয়। বল তার পায়ে লেগে গোলরক্ষকের দুই পায়ের ফাঁক গলে জটলার মধ্যে গাসমুস হয়লুনের পা ছুঁয়ে গোললাইন পেরিয়ে যায়। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় সফরকারীরা।

দ্বিতীয়ার্ধের ৭১ মিনিটে ব্যবধান কমায় উলভস। পেনাল্টি থেকে গোল করেন পাবলো সারাবিয়া। এরপর ৭৫ মিনিটে ইউনাইটেডের হয়ে স্কট ম্যাকটমিনে গোল করলে ব্যবধান হয় ৩-১। উজ্জীবিত উলভারহ্যাম্পটন ৮৫ মিনিটে ফের ব্যবধান কমায়। তাদের কর্নার ক্লিয়ার করতে ব্যর্থ হয় ইউনাইটেড। এরপর সতীর্থের পা ঘুরে ছয় গজ বক্সে পেয়ে গোলটি করেন কিলম্যান।তখনও মনে হচ্ছিল ম্যাচটা ইউনাইটেডের দখলেই আছে।

৯ মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ইউনাইটেডকে স্তব্ধ করে দেন নেতো। দারুণ এক প্রতি-আক্রমণে ডি-বক্সে ঢুকে কাছের পোস্ট দিয়ে গোলটি করেন পর্তুগিজ ফরোয়ার্ড। ম্যাচ শেষের তখন বাকি আর মিনিট দুয়েক। সহজ জয়ের সম্ভাবনা থেকে ইউনাইটেড শিবিরে তখন পয়েন্ট হারানোর শঙ্কা। সেই সময়ে নিজেকে মেলে ধরলেন মাইনো। ১৮ বছর বয়সী এই ডিফেন্সিভ মিডফিল্ডার দারুণ নৈপুণ্যে একজনকে কাটিয়ে আরেকজনকে ফাঁকি দিয়ে কোনাকুনি শটে বল পাঠালেন জালে। জয়ের আনন্দে ফেটে পড়ে ইউনাইটেড।

দুর্দান্ত এ থ্রিলার জিতে পয়েন্ট তালিকার ৭ নম্বরে উঠে এসেছে ইউনাইটেড। ২২ ম্যাচে ‘রেড ডেভিল’দের পয়েন্ট ৩৫। আর ১১ নম্বরে থাকা উলভসের পয়েন্ট ২৯।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply