ইজতেমায় হারিয়ে যাওয়া পাসপোর্ট-মোবাইল ফিরে পেলেন বিদেশি নাগরিক

|

স্টাফ করেসপন্ডেন্ট, গাজীপুর:

গাজীপুরের টঙ্গীর বিশ্ব ইজতেমায় অংশ নেয়া এক কোরিয়ান নাগরিকের হারিয়ে যাওয়া পাসপোর্ট, মোবাইল ও নগদ টাকা (ডলার) উদ্ধার করে তাকে বুঝিয়ে দিয়েছে পুলিশ। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ (৫৮) ওজু করতে গেলে তার এসব জিনিস হারিয়ে যায়।

গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান জানিয়েছেন, ওজু করতে গিয়ে পাসপোর্ট, ডলার, নগদ টাকাসহ জরুরি কাগজপত্র রাখা ব্যাগটি হারিয়েছিলেন তিনি। তাৎক্ষণিকভাবে বিষয়টি পুলিশকে জানালে তারা ব্যাগ উদ্ধারে তৎপরতা শুরু করে। পুলিশের তৎপরতায় খোয়া যাওযা ব্যাগটি খুব দ্রুতই খুঁজে পায় পুলিশ। পরে সেগুলো ওই নাগরিকের কাছে হস্তান্তর করা হয়।

কোরিয়ান নাগরিক সুলতান আহমেদ জানান, বৃহস্পতিবার রাত ৮টায় বিদেশি খিত্তা এলাকায় ওজু করতে গিয়ে ভুলবশত সাথে থাকা ব্যাগটি ফেলে চলে আসি। পরে, দৌড়ে ওজুখানায় গিয়ে খোঁজাখুঁজি করেও ব্যাগটি আর পাওয়া যাচ্ছিল না। তিনি জানান, ব্যাগটিতে তার পাসপোর্ট, ইউএস ডলার, কোরিয়ান টাকাসহ মোট ৬০ হাজার টাকা, কোরিয়ান সিমকার্ড সহ মোবাইল ছাড়াও ভারতীয় যাবতীয় গুরুত্বপূর্ণ কিছু কাগজপত্র ছিল।

বিদেশি ওই নাগরিক যমুনা টিভিকে আরও জানান , তিনি মূলত ভারতের নাগরিক। কোরিয়ান মোবাইল কোম্পানিতে চাকরিরত অবস্থায় পরিবার নিয়ে কোরিয়ায় বসবাস করেন। গত বুধবার কোরিয়া থেকে সরাসরি টঙ্গীর ইজতেমা ময়দানে বিদেশি খিত্তায় অংশগ্রহণ করেছেন তিনি। 

এ বিষয়ে গাজীপুর মেট্রোপলিটনের টঙ্গী জোনের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ ইব্রাহিম খান বলেন, উর্দুভাষী এক বিদেশি নাগরিক ওজু করতে গিয়ে পাসপোর্ট, ডলার, মোবাইল ফোন ও নগদ টাকাসহ একটি ব্যাগ ওজু খানায় রেখে চলে যান। বিষয়টি আমাদের জানালে সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করে ব্যাগটি উদ্ধারে কাজ শুরু করা হয়। খোঁজ নিয়ে জানা যায় অপর এক মুসল্লি ওজুখানা থেকে ওই বিদেশি নাগরিকের ব্যাগটি তার হেফাজতে রাখে। পরে ব্যাগটির প্রকৃত মালিক ওই বিদেশি নাগরিকের কাছে হস্তান্তর করা হয়।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply