টেস্টে মাহমুদউল্লাহর অবসর এখনও মানতে পারেন না সুজন

|

ছবি: সংগৃহীত

সদ্য সমাপ্ত বিশ্বকাপের পর বিপিএলের দশম আসরেও ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। অনেকেই যে ক্রিকেটারের শেষ দেখে ফেলেছিলেন, সেই অভিজ্ঞ অলরাউন্ডার এখন কড়া নাড়ছেন টি-টোয়েন্টির দরজায়। এদিকে, ২০২১ সালে মাহমুদউল্লাহর অবসর নেয়ার সিদ্ধান্ত এখনও মানতে পারেন না খালেদ মাহমুদ সুজন।

মাহমুদউল্লাহ টেস্টে অবসর নেয়ার আগে এই ফরম্যাটে অনেকটাই অনিয়মিত হয়ে পড়েন। তবুও হুট করেই জিম্বাবুয়ে সফরে বাংলাদেশের সাদা পোশাকের দলে ডাক পড়ে তার। ফেরার ম্যাচে হারারেতে খেলেছিলেন অপরাজিত ১৫০ রানের নান্দনিক এক ইনিংস। এমন রঙিন প্রত্যাবর্তনের ম্যাচেই টেস্ট থেকে অবসর নেন মাহমুদউল্লাহ। ‘সাইলেন্ট কিলারের’ আচমকা অবসর অনেকেই সেই সময় মেনে নিতে পারেননি। এমনকি বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপনও অবাক হয়েছিলেন।

দুর্দান্ত ঢাকার প্রধান কোচ খালেদ মাহমুদ সুজন মনে করেন, মাহমুদউল্লাহর এখনও টেস্ট খেলার সামর্থ্য আছে। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সিলেটে সাংবাদিকদের সুজন বলেন, মাহমুদউল্লাহ তিন সংস্করণেই খেলার মতো যোগ্য খেলোয়াড়। আমার খুব কষ্ট যে মাহমুদউল্লাহ টেস্ট খেলে না। সে যে অবসর নিয়েছে সেটা আমি কোনোভাবেই, এখনো মানতে পারি না। আমি এখনো মনে করি ওর টেস্ট খেলার মতো সামর্থ্য আছে। বাংলাদেশে এমন একজন অভিজ্ঞ খেলোয়াড় অনেক দরকার। হয়তো ব্যক্তিগত কারণে বা বয়সও একটা ফ্যাক্টর হয়ে দাঁড়াচ্ছে, সে জন্য সাদা বলের দিকে মনোযোগী হচ্ছে, সেটাও একটা কারণ হতে পারে। তবে এটা রিয়াদের সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, বিপিএল খারাপ হচ্ছে না। হয়তো আরও ভালো হতে পারে। প্রতিযোগিতাপূর্ণ টুর্নামেন্টই হচ্ছে। আমি ভালোটাই দেখি। আমাদের ছেলেদের পারফরম্যান্সটা… শেষ ম্যাচে মাহমুদউল্লাহ যেভাবে ব্যাটিং করলো, সেটা অনেকের জন্য অনুপ্রেরণা জোগাবে, বিশেষ করে তরুণদের জন্য। ডেথে গিয়ে এ রকম ব্যাটিং করা, ফ্রি ব্যাটিং করা দারুণ।

মাহমুদউল্লাহকে চ্যালেঞ্জ করারও কেউ নেই মন্তব্য করে সুজন বলেন, তার যে অভিজ্ঞতা, যে ছন্দে আছে, আমার মনে হয় ওর জায়গায় চ্যালেঞ্জ করার মতো কোনো প্লেয়ার নেই। অবশ্যই রিয়াদ টি-টোয়েন্টি দলের বিবেচনায় আসতে পারে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply