উইলিয়ামসন-রাচিনের জোড়া সেঞ্চুরিতে প্রথম দিনেই চালকের আসনে নিউজিল্যান্ড

|

ছবি: সংগৃহীত

মাউন্ট মঙ্গানুইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে আগে ব্যাট করতে নেমে দলীয় অধিনায়ক কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্রর জোড়া সেঞ্চুরিতে প্রথম দিন নিজেদের করে রাখলো স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম দিন শেষে ৮৬ ওভার ব্যাট করে ২ উইকেটে ২৫৮ রান করেছে কিউইরা। উইলিয়ামসন ১১২ ও রাচিন ১১৮ রানে অপরাজিত আছেন।

মাউন্ট মঙ্গানুইয়ে টস জিতে নিউজিল্যান্ডকে ব্যাটিংয়ে পাঠায় দক্ষিণ আফ্রিকা। এই টেস্টে দক্ষিণ আফ্রিকার ছয়জন ক্রিকেটারের অভিষেক হয়। দক্ষিণ আফ্রিকার ঘরোয়া ফ্র্যাঞ্চাইজি লিগ এসএ টি-টোয়েন্টিতে খেলার কারণে টেস্ট সিরিজে নেই দলের মূল খেলোয়াড়রা। তবে শুরুটা ভালো করেছিল সফরকারীরা। দিনের দ্বিতীয় ওভারের প্রথম বলেই ডেভন কনওয়েকে এলবিডাব্লিউর ফাঁদে ফেলেন টিসেপো মোরেকি। ডেন প্যাটার্সন টম ল্যাথামকে প্যাভিলিয়নে পাঠালে মাত্র ৩৯ রানে ২ উইকেট হারিয়ে চাপে পড়ে কিউইরা। তবে তৃতীয় উইকেট জুটিতে প্রতিরোধ গড়ে তুলেন কেন উইলিয়ামসন ও রাচিন রবীন্দ্র।

এই দুই কিউই ব্যাটারকে অবশ্য ফেরানোর সুযোগ পেয়েছিলেন রুয়ান ডে সোয়ার্ট। কিন্তু সতীর্থদের ক্যাচ মিসের কারণে হতাশায় পুড়তে হয় তাকে। নতুন জীবন পেয়ে ২১৯ রানের জুটিতে অবিচ্ছিন্ন থেকে দিন শেষ করেন উইলিয়ামসন-রাচিন।

ক্যারিয়ারের ৩০তম সেঞ্চুরি পাওয়া উইলিয়ামসন অপরাজিত আছেন ২৫৯ বলে ১৫ চারে ১১২ রান করে। সাদা পোশাকের সেঞ্চুরিতে তিনি পেছনে ফেলছেন কিংবদন্তি স্যার ডোনাল্ড ব্র্যাডম্যান ও ভারতীয় তারকা ভিরাট কোহলিকে। সর্বশেষ ছয় টেস্টে এটা উইলিয়ামসনের পঞ্চম শতক।

অন্যদিকে প্রথমবারের মতো চারে ব্যাট করতে নেমে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নিলেন রাচিন। ওয়ানডে বিশ্বকাপে তারকাখ্যাতি পাওয়া এই বাঁহাতি ২১১ বলে ১৩ চার ও ১ ছক্কায় অপরাজিত আছেন ১১৮ রানে। দক্ষিণ আফ্রিকার মোরেকি ও পিটারসন ১টি করে উইকেট নেন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply