নেত্রকোণায় আ’লীগ নেতাকে কুপিয়ে হত্যা

|

স্টাফ করেসপনডেন্ট, নেত্রকোণা:

নেত্রকোণার দূর্গাপুরে আধিপত্য বিস্তার নিয়ে আওয়ামী লীগের এক নেতাকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে উপজেলার বিরিশিরি ইউনিয়নের শিবগঞ্জ ফেরীঘাটে এ ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ একজনকে আটক করেছে।

নিহত মজিবর রহমান (৫১) দূর্গাপুর পৌরসভার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ও বিরিশিরি ইউনিয়নের নলজোরা গ্রামের বাসিন্দা। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, সীমান্তে পাচার ব্যবসাসহ ডজনখানেক মামলা রয়েছে।

এলাকাবাসী ও পুলিশসূত্রে জানা যায়, সীমান্তে চোরাচালান ব্যবসা নিয়ে মজিবর রহমানের সাথে একই উপজেলার কুল্লাগড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা আব্দুল আওয়াল এবং তার দুই ভাই শামীম মিয়া আর বদিউজ্জামানের বিরোধ চলে আসছিল অনেকদিন ধরে।

আজ (৪ ফেব্রুয়ারি) সকাল ১০ টায় মজিবর রহমানের ভাতিজা খায়রুল ইসলাম কলেজে গেলে আব্দুল আওয়ালের ছেলে আবির তাকে মারধর করে। কিছুক্ষণ পর খায়রুল লোকজন নিয়ে আবিরকেও পেটায়। এরপর আব্দুল আওয়ালের ছোট ভাই শামীম মিয়া লোকজন নিয়ে এসে মজিবর রহমানের দোকানে হামলা চালায় ও তার দোকানে আগুন ধরিয়ে দেয়। হামলায় মজিবর রহমান, তার ছেলে কুল্লাগড়া ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. রাজনসহ ছয় জন গুরুতর আহত হন। মজিবর রহমানকে দূর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, নিহত মজিবর রহমানের নামে যেমন ডজনখানেক মামলা রয়েছে; তেমনি হত্যাকাণ্ডে অভিযুক্ত আব্দুল আওয়ালের নামে ২৪ টি ও তার দুই ভাই শামীম এবং বদিউজ্জামানের নামে রয়েছে ৪১টি মামলা।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply