সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণেই সীমান্ত অরক্ষিত: রিজভী

|

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত অরক্ষিত। সার্বভৌমত্বের অখণ্ডতা রক্ষা করতে পারছে না সরকার। সোমবার (৫ ফেব্রুয়ারি) নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব বলেন রিজভী।

বিএনপির এই নেতা বলেন, সরকার রাষ্ট্রশক্তি দিয়ে দেশের জনগণকে বন্দি করে রেখেছে বলেই তারা প্রতিবাদ করতে ভয় পায়। এজন্য মানুষ সবকিছু দেখার পরও রাস্তায় নামতে পারছে না।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের চিঠি প্রসঙ্গে রিজভী বলেন, দুই রাষ্ট্রের সম্পর্কের অংশ হিসেবেই জো বাইডেন এই চিঠি পাঠিয়েছেন। গণতন্ত্রের পক্ষের অবস্থান থেকে পশ্চিমা বিশ্ব সরে আসেনি বলেও মন্তব্য করেন তিনি।

দেশের অর্থনৈতিক সংকটের বিষয়ে রুহুল কবির রিজভী আরও বলেন, দেশের অর্থনীতিকে ভয়াবহ নৈরাজ্যের দিকে ঠেলে দিয়েছে সরকার। টাকার নজিরবিহীন দরপতনে জনগণ আতঙ্কিত। সামগ্রিক অর্থনীতিকে মহাবিপর্যয়ের দিকে ঠেলে দেয়া হচ্ছে। অগণতান্ত্রিক এই সরকার দেশকে ঋণের ফাঁদে ফেলেছে। দেশ থেকে টাকা পাচার করে ৩ মহাদেশে সম্পদের পাহাড় গড়ে তুলেছে সরকার দলের লোকজন।

এসময় তিনি অভিযোগ করেন, নিত্যপণ্যের দাম বাড়ায় দেশে নতুন করে গরীব হয়েছে কয়েক কোটি মানুষ। মানুষের সঞ্চয় ফুরিয়ে আসছে। তারা ঋণ নিয়ে সংসার চালাচ্ছেন বলেও মন্তব্য করেন রিজভী।

/এএস/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply