স্বরূপে ফিরে ম্যাচসেরা সাকিব, ঢাকাকে হারিয়ে শীর্ষে রংপুর

|

বিপিএলে দুর্দান্ত ঢাকাকে ৬০ রানে হারিয়েছে রংপুর রাইডার্স। সিলেট আসরের পর ঢাকা পর্বের আসরে দিনের প্রথম ম্যাচে সাকিবের অলরাউন্ড পারফর্মেন্সে দুর্দান্ত ঢাকাকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে চলে গেলো রংপুর রাইডার্স।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় ঢাকা। আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে রংপুর সংগ্রহ করে ১৭৫ রান।

রংপুরের পক্ষে সর্বোচ্চ ৪৭ রান করেন পাকিস্তানি তারকা ব্যাটার বাবর আজম। এছাড়া রনি তালুকদারের ৩৯ ও ক্যাপ্টেন সাকিবের ৩৪ রানে ভালো সংগ্রহ পায় টিম রাইডার্স। মোসাদ্দেক হোসেন সৈকত ৩০ রানের বিনিময়ে পান ২ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই হোঁচট খায় ঢাকা। দলীয় ৪ রানে টপ অর্ডারের ২ ব্যাটারকে হারায় তারা। মেহেদী হাসানের দুর্দান্ত বোলিং এ সাজঘরে ফেরেন সাব্বির হোসেন ও সাইম আইয়ুব। অ্যালেক্স রসকে বিদায় করে ৩১ রানের জুটি ভাঙেন সাকিব আল হাসান।

এরপর নিয়মিত বিরতিতে উইকেট পরতে থাকে ঢাকার। ৭ জন ব্যাটার দুই অংকের রানে পৌঁছাতে ব্যর্থ হলে ১৮ ওভারে ১১৫ রানে অলআউট হয় তারা। সালমান ইরশাদ ও হাসান মাহমুদ নেন ২টি করে উইকেট।

ম্যাচসেরা সাকিব আল হাসান ১৬ রানে পান ৩ উইকেট। ১০ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে এখন রংপুর রাইডার্স।

/এমএইচআর/এমএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply