রাবিতে চাকরি দেওয়ার নামে প্রতারণা, চক্রের ৪ সদস্য আটক

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহী বিশ্ববিদ্যালয় নিরাপত্তাকর্মী পদে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে প্রতারকের চার সদস্যকে আটক করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এ সময় তাদের কাছ থেকে কয়েকটি ব্যাংকের চেকের পাতা, দলিল, স্ট্যাম্প ও নিয়োগ সংক্রান্ত কাগজপত্র উদ্ধার করা হয়৷

বুধবার (৭ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল স্কুল মাঠ থেকে তাদের আটক করা হয়। পরে তাদেরকে প্রক্টর অফিসে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় ওমর ফারুক নামে এক ভুক্তভোগীকেও আটক করা হয়েছে৷ তিনি সিরাজগঞ্জের উল্লাপাড়ার মৃত আফসার আলির ছেলে। আটককৃত অভিযুক্তরা হলেন, রাজশাহীর বানেশ্বর কুটিপাড়ার বেলালের ছেলে শিমুল আলী, রাজশাহীর দূর্গাপুর এলাকার শাহংস চৌবাড়ীয়ার বদরুদ্দীনের ছেলে রাসেল মাহমুদ। একই এলাকার সাবেরের ছেলে কদর আলী ও রাজশাহীর কাকনহাটের নান্টু রহমানের ছেলে সিজান।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, রাজশাহী বিশ্ববিদ্যালয়ে প্রহরী পদে চাকরি দেয়ার নামে এক ব্যক্তির সাথে প্রতারণা করছিলেন কয়েকজন প্রতারক সদস্য। আজকে ভুক্তভোগী ব্যক্তিকে নিয়োগ দিবে বলে বিশ্ববিদ্যালয়ে পুরাতন শেখ রাসেল স্কুল মাঠে ডাকেন তারা। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা খবর পেয়ে চার প্রতারক সদস্যকে আটক করেন। বিশ্ববিদ্যালয় বিভিন্ন পদে চাকরি দেয়ার নাম করে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে।

প্রতারণার শিকার কয়েকজন বলেন, বিশ্ববিদ্যালয়ে প্রহরীর চাকরি দেয়া হবে বলে ডেকে আনা হয়। তারা আমার সকল কাগজপত্র জমা নেয়। প্রতারক সদস্যরা আমার বাড়িতে ভেরিফিকেশনের জন্য যায়। এর জন্য তারা ১৫ হাজার টাকা দাবি করে৷ পরে ৬ হাজার টাকা দেওয়া হয়েছে৷

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, বিশ্ববিদ্যালয়ে চাকরির নামে প্রতারণা করার অভিযোগে চার সদস্যকে আটক করা হয়েছে। তাদের কাছ থেকে প্রতারণার অনেক তথ্যও পেয়েছি। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply