দুদক সচিব হলেন খোরশেদা ইয়াসমীন, শ্রম ও কর্মসংস্থানে মাহবুব হোসেন

|

দুর্নীতি দমন কমিশনের (দুদক) সচিব হিসেবে নিয়োগ দেয়া হয়েছে খোরশেদা ইয়াসমীনকে। তিনি অতিরিক্ত সচিব হিসেবে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত ছিলেন। তাকে সচিব পদে পদোন্নতি দিয়ে দুদকে পদায়ন করা হয়েছে।

বৃহস্পতিবার (০৮ ফেব্রুয়ারি) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব শেখ শামছুল আরেফীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে খোরশেদা ইয়াসমীনকে পদোন্নতি এবং দুদকে নিয়োগ দেয়ার কথা জানানো হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ে আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, দুদকের বর্তমান সচিব মো. মাহবুব হোসেনকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব পদে বদলি করা হয়েছে।

২০২১ সালের ডিসেম্বরে দুদক সচিব হিসেবে দায়িত্ব পেয়েছিলেন তিনি। এর আগে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প-২ এর প্রকল্প পরিচালক ছিলেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের এ দুইটি প্রজ্ঞাপন অবিলম্বে কার্যকর হবে বলে তাতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে চুক্তিতে সচিবের দায়িত্ব পালন করা মো. এহছানে এলাহীর আবেদনের প্রেক্ষিতে চুক্তির অবশিষ্ট মেয়াদ বাতিল করা হয়েছে। ২০২৩ সালের ২৩ নভেম্বর চুক্তিতে শ্রম মন্ত্রণালয়ে সচিব হিসেবে নিয়োগ পেয়েছিলেন তিনি।

শ্রম মন্ত্রণালয়ের এ সচিবের চাকরির বয়স গত বছরের ২৫ নভেম্বর শেষ হয়। তার দুদিন আগে ২৩ নভেম্বর তাকে চুক্তিতে ছয় মাসের জন্য শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব নিয়োগ দেয়া হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply