এবার ঘরেই ‘আয়নাবাজি’

|

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর মুক্তি পেয়েছিল অমিতাভ রেজা চৌধুরীর প্রথম সিনেমা ‘আয়নাবাজি’। মুক্তির পর সিনেমাটি দর্শকমহলে দারুণ জনপ্রিয়তা পায়। এবার ওটিটি প্ল্যাটফর্ম ‘হইচই’তে ডিজিটাল প্রিমিয়ার হয়ে গেল সিনেমাটির।

৮টি জাতীয় চলচ্চিত্র পুরষ্কার, মেরিল-প্রথম আলো অ্যাওয়ার্ডসহ আইএমডিবিতে বাংলা সিনেমার রেটিং এ টপ পজিশনে স্থান পায় সিনেমাটি। সাধারণ দর্শকের পাশাপাশি সমালোচকদেরও প্রশংসা পায়। শুধু বাংলাদেশ নয় যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্রেও প্রদর্শনী হয়েছিল এটির।

গতকাল (৮ ফেব্রুয়ারি) হইচইতে সিনেমাটির স্ট্রিমিং শুরু হয়। এতে শরাফত করিম আয়না চরিত্রে দুর্দান্ত অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী। এ ছবির জন্য তিনি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে শ্রেষ্ঠ অভিনেতার পুরষ্কার পান। পাশাপাশি ২০১৬ সালে বিভিন্ন ক্যাটাগরিতে আরও ৭টি জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে সিনেমাটি।

ছবিটিতে অন্যান্য চরিত্রে আরও অভিনয় করেন মাসুমা রহমান নাবিলা, লুৎফুর রহমান জর্জ, পার্থ বড়ুয়া, বৃন্দাবন দাশ, গাউসুল আলম শাওন এবং জামিল হোসেন প্রমুখ।

সিনেমাটির কাহিনী লিখেছেন গাউসুল আলম শাওন। যৌথভাবে চিত্রনাট্য করেছিলেন গাউসুল আলম শাওন ও অনম বিশ্বাস। সিনেমাটির গল্প এতোটাই ভালো ছিল যে ২০১৮ সালে ‘গায়াত্রি’ নামে তেলেগু ভাষায় এটির পুনর্নির্মাণ করা হয়।

এমএইচআর/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply