খুলনাকে ৫ উইকেটে হারালো সিলেট

|

বিপিএলে দিনের প্রথম ম্যাচে খুলনা টাইগার্সকে ৫ উইকেটে হারিয়েছে সিলেট স্ট্রাইকার্স। শুক্রবার (৯ ফেব্রুয়ারি) শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা।

আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে অধিনায়ক আনামুল হক বিজয়ের ৫৮ বলে ৬৭ ও হাবিবুর রহমান সোহানের ৩০ বলে ৪৩ রানে ভর করে ১৫৩ রানের লড়াকু সংগ্রহ পায় খুলনা। এই জুটি থেকে আসে ৯৯ রান । দলকে চ্যালেঞ্জিং পুঁজি এনে দিতে শেষ ৫ ওভারকেই বেছে নেন বিজয় ও সোহান। সানজামুল ইসলাম ১৬ রানে পান ১ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই সাজঘরে ফেরেন ১৩ রান করা সামিত প্যাটেল। এদিনও হাসেনি নাজমুল শান্তর ব্যাট। মাত্র ১৮ রানে মার্ক দয়ালের শিকার তিনি। অনুশীলনে ব্যাট হাতে ঝড় তুললেও মাঠে নিষ্প্রাণ জাকির। এরপর মিথুনের ব্যাটে ম্যাচে ফেরার পথে বাধা হয়ে দাড়ান দয়াল।

আইরিশ ব্যাটার হ্যারি টেকটরের ৬১, অধিনায়ক মোহাম্মদ মিথুনের ২৪ ও রায়ান বুর্ল এর অপরাজিত ৩২ রানের সুবাদে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় তারা। ১৯ তম ওভারে বল করতে আসেন রুবেল। এই ওভারেই ২৪ রান তুলে জয় নিয়ে মাঠ ছাড়ে সিলেট। খুলনার পক্ষে মার্ক দয়াল ১৯ রানের বিনিময়ে তুলে নেন ৩ উইকেট।

সিলেট ও খুলনার লড়াই ছাপিয়ে সবার নজর ছিল দুই ওপেনার এনামুল হক বিজয় ও হ্যারি টেকটরের লড়াইয়ের দিকে। সবার প্রশ্ন ছিল কে হাসবেন শেষ হাসি। শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে সিলেট স্ট্রাইকার্স।

এ নিয়ে চলতি আসরে তৃতীয় জয়ের দেখা পেলো সিলেট। এই জয়ে সিলেটের পয়েন্ট ৬, আর ২ ম্যাচ কম খেলে খুলনার পয়েন্ট ৮।দিনের দ্বিতীয় ম্যাচে সন্ধ্যায় দুর্দান্ত ঢাকার মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply