আসরের প্রথম সেঞ্চুরি হৃদয়ের, ঢাকাকে হারিয়ে টেবিলের দুইয়ে কুমিল্লা

|

বিপিএলের চলতি আসরে ২৬তম ম্যাচে এসে সেঞ্চুরির দেখা মিলেছে। চলতি আসরে প্রথম সেঞ্চুরি করেছেন টাইগার ব্যাটার তাওহীদ হৃদয়। তার অপরাজিত ঝোড়ো সেঞ্চুরিতে দুর্দান্ত ঢাকাকে ৪ উইকেটে হারিয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই জয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে উঠে এসেছে কুমিল্লা।

শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মিরপুরে আগে ব্যাট করে ৪ উইকেটে ১৭৫ রান তোলে ঢাকা। জবাবে ১ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় বর্তমান চ্যাম্পিয়নরা। অপরাজিত ১০৮ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন হৃদয়। তিনি ৫৭ বলে ৮ চার ও সাতটি ছয়ে এই রান করেন।

টসে জিতে আগে ব্যাট করতে নামা ঢাকা দলীয় ২৩ রানেই প্রথম উইকেট হারায়। ব্যক্তিগত ১৪ রান করে আলিস ইসলামের বলে ক্যাচ তুলে দিয়ে আউট হন চাতুরাঙ্গা ডি সিলভা। এরপর ১১৯ রানের জুটি গড়ে তোলেন নাঈম শেখ ও সাইফ হাসান। দুজনেই তুলে নেন অর্ধশতক। তবে একই ওভারে এই দুই ব্যাটারকে ফিরিয়ে জুটি ভাঙেন ম্যাথিউ ফোর্ড।

ফেরার আগে সাইফ করেন ৫৭ রান। ৪২ বলের ইনিংসটিতে তিনি ৪টি চার ও তিনটি ছক্কা হাঁকান। আর নাঈম শেখ ৪৫ বলে করেন ৬৪ রান। তার ইনিংসটি সাজানো ছিল নয় চার ও এক ছয়ে। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ১৭৫ রান তোলে ঢাকা।

জবাবে ব্যাট করতে নেমে তিন ওভারের মধ্যেই ৩ উইকেট হারিয়ে বিপাকে পড়ে কুমিল্লা। উইল জ্যাকস, লিটন দাস ও ইমরুল কায়েস ফিরে যান ব্যর্থ হয়ে। তবে তাওহীদ হৃদয় ও ব্রুক গেস্ট ৮৪ রানের জুটি গড়ে কুমিল্লাকে লড়াইয়ে টিকিয়ে রাখেন। গেস্ট ৩৪ রানে ফিরলেও ম্যাচ জিতিয়েই মাঠ ছাড়েন হৃদয়।

এই জয়ে সাত ম্যাচ শেষে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে কুমিল্লা। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে রানরেটে এগিয়ে থাকা রংপুর রয়েছে টেবিলের শীর্ষে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply