এআই দিয়ে প্রচারিত হলো ইমরানের ভাষণ, পাকিস্তানে চড়লো উত্তেজনার পারদ

|

পিটিআই প্রধান ইমরান খানের আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বা এআই ভাষণ নিয়ে চলছে পাকিস্তানজুড়ে তোলপাড়। কারাগার থেকে দেয়া অনুমোদিত ওই ভাষণটি প্রচার করা হয় পিটিআই’র অফিশিয়াল পেইজে। যাতে ব্যবহার করা হয় ইমরানের কণ্ঠ। ভাষণে পিটিআই প্রধান বলেন, জনগণের ভোটে লন্ডন পরিকল্পনা ভেস্তে গেছে। এ সময় নওয়াজ শরীফকে পশ্চিমের দালাল আখ্যাও দেন তিনি।

পাকিস্তানজুড়ে যখন চলছে ভোট গণনা আর জয় পরাজয়ের তোড়জোড়, তখন হঠাৎ করেই ভোটার আর দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ইমরান খানের ভাষণ। কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই দিয়ে তৈরি করা হয় ভাষণটি। এটি প্রচারের পরপরই দেশজুড়ে শুরু হয় তোলপাড়।

কারাগার থেকে দেয়া অনুমোদিত ওই ভাষণে সাবেক প্রধানমন্ত্রী এবং পিটিআই প্রধান ধন্যবাদ জানান ভোটারদের। তিনি বলেন, নজিরবিহীনভাবে জাতি ঘুরে দাঁড়িয়েছে। এতে জাতীয় নির্বাচনে পিটিআই বিজয়ী হয়েছে। আমার প্রিয় পাকিস্তানি ভাই-বোনেরা, আপনাদের ওপর আমার পূর্ণ ভরসা ছিল। আমার বিশ্বাস ছিল আপনারা ভোট দিতে ঘর থেকে বের হবেন, আপনারা আমার বিশ্বাসের মর্যাদা রেখেছেন।

এসময় ইমরান বলেন, জনরায়ের কারণে ভেস্তে গেছে বিদেশি ষড়যন্ত্র। এ সময় নওয়াজ শরীফকে পশ্চিমের দালাল আখ্যা দেন ইমরান। বিজয় হয়েছে উল্লেখ করে দেশবাসীকে উল্লাস করার আহ্বান জানান।

তিনি আরও বলেন, আপনাদের কারণেই লন্ডনের পরিকল্পনা ভেস্তে গেছে। নওয়াজ শরীফ যে পশ্চিমা দালাল তা স্পষ্ট হয়েছে। তাই দুশচিন্তা করবেন না। আপনারা বিজয় উদযাপন করুন আর আল্লাহকে ধন্যবাদ দিন। দুই বছরের জুলুম ও অন্যায়ের পরও আমরা দুই–তৃতীয়াংশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে নির্বাচনে বিজয়ী হয়েছি। এবার নিজেদের ভোটকে রক্ষার জন্য প্রস্তুত থাকুন।

বিশ্লেষকরা বলছেন, জাতির উদ্দেশে ইমরানের এআই ভাষণের ফলে আরও চড়েছে ভোটের উত্তেজনার পারদ।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply