ভাইস চেয়ারম্যানের হয়ে প্রক্সি দিতে গিয়ে চুয়াডাঙ্গায় তরুণী আটক

|

উপজেলা ভাইস চেয়ারম্যান (বাঁয়ে) ও আটক তরুণী (ডানে)

চুয়াডাঙ্গা করেসপনডেন্ট:

চুয়াডাঙ্গার আলমডাঙ্গা উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতুর হয়ে পরীক্ষায় প্রক্সি দিতে গিয়ে এক ভুয়া পরীক্ষার্থী আটক হয়েছেন। শনিবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে আলমডাঙ্গা মহিলা কলেজ কেন্দ্র থেকে তাকে শনাক্ত করা হয়।

দণ্ডপ্রাপ্ত ভুয়া পরীক্ষার্থীর নাম, সালমা খাতুন (২৪)। পরে তাকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এক বছরের কারাদণ্ড ও দুইশ টাকা জরিমানা করা হয়। তিনি উপজেলার রাধিকাগঞ্জ গ্রামের জহুরুল ইসলামের মেয়ে। 

পরীক্ষা কেন্দ্র সূত্রে জানা যায়, শনিবার সকালে উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ ও বিএসএস ৪র্থ বর্ষের পরীক্ষা চলছিল। এতে আলমডাঙ্গা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী মারজাহান নিতু পরীক্ষার্থী ছিলেন। তবে তার হয়ে পরীক্ষা দিচ্ছিলেন সালমা খাতুন নামের আরেক তরুণী। বিষয়টি টের পেয়ে সালমা খাতুনকে ভুয়া পরীক্ষার্থী হিসেবে শনাক্ত করেন হল পরিদর্শকরা।

পরে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রেজওয়ানা নাহিদ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ভুয়া পরীক্ষার্থী সালমা খাতুনকে এক বছরের জেল ও দুইশ টাকা জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক রেজওয়ানা নাহিদ জানান, তাৎক্ষণিকভাবে অভিযোগের প্রমাণ পাওয়ায় তাকে জেল ও জরিমানা করা হয়েছে। যিনি প্রকৃত পরীক্ষার্থী তাকেও শনাক্ত করা হয়েছে। তার বিষয়েও আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

/আরএইচ/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply