নির্বাচনী সমাবেশে বাইডেনকে কটাক্ষ ডোনাল্ড ট্রাম্পের

|

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের সক্ষমতা এবং তার বয়স নিয়ে উপহাস করেছেন ডোনাল্ড ট্রাম্প। সাউথ ক্যারোলাইনার নির্বাচনী সমাবেশে তার বক্তব্যের বড় অংশ জুড়েই ছিল ক্ষমতাসীন প্রেসিডেন্টের সমালোচনা।

ট্রাম্প অভিযোগ করেন, ৫ বছর ধরে রাষ্ট্রের বিভিন্ন নথি চুরি করেছেন জো বাইডেন। রাষ্ট্রপতি পদে আসীন হওয়ার আগে তিনি যখন বারাক ওবামার ডেপুটি হিসেবে ছিলেন তখনও একই কাজ করেছেন বলে বাইডেনকে আক্রমণ করেন। সিনেটর হিসবে দ্বায়িত্ব পালনকালেও সরকারি ফাইল গায়েব করেছেন বলে অভিযোগ আনেন ট্রাম্প।

স্পেশাল কাউন্সিলের রিপোর্ট বলছে, মানসিকভাবে সক্ষম না হওয়ায় অভিযোগের শুনানিতে অংশ নিতে পারবেন না বাইডেন। তিনি যদি শুনানির জন্য উপযুক্ত না হন, তাহলে কমান্ডার ইন চিফ কীভাবে হবেন বলে প্রশ্ন ছুড়ে দেন ট্রাম্প। আবার প্রেসিডেন্ট হওয়ার জন্য মানসিকভাবে উপযুক্ত নন বাইডেন বলেও তার বক্তব্যে যুক্ত করেন ট্রাম্প। দাবির স্বপক্ষে স্পেশাল কাউন্সিলের একটি প্রতিবেদনের রেফারেন্স দেন তিনি।

এদিকে বলা হচ্ছে স্মৃতিশক্তি সংক্রান্ত জটিলতায় ভুগছেন মার্কিন প্রেসিডেন্ট বাইডেন। তবে এসব অভিযোগ অস্বীকার করেছেন তিনি। নিউইউর্ক টাইমস এ নিয়ে সম্প্রতি একটি খবর প্রকাশ করে যেখানে বলা হয়, প্রেসিডেন্ট হওয়ার জন্য তার নিজের বয়স নিয়ে যেভাবে ব্যবচ্ছেদ করা হচ্ছে এবং জিজ্ঞাসা করা হচ্ছে আসলেই সে বৃদ্ধ হয়ে যাচ্ছে কি না! এরকম প্রশ্ন খুবই পীড়াদায়ক হয়ে দাঁড়িয়েছে বাইডেনের কাছে।

উল্লেখ্য, আগামী ৫ নভেম্বর অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের ৬০ তম প্রেসিডেন্ট নির্বাচন। ধারণা করা হচ্ছে রিপাবলিকান ও ডেমোক্র্যাটের হাতি-ঘোড়ার লড়াইয়ে আবারও দেখা হতে পারে ট্রাম্প-বাইডেনের। গতবার নির্বাচনে হেরে গেলেও হোয়াইট হাউসে ফিরতে মরিয়া হয়ে উঠেছেন ট্রাম্প।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply