সিরাজগঞ্জে পাজেরো গাড়ি থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার

|

সিনিয়র করেসপনডেন্ট, সিরাজগঞ্জ :

মাদক বিরোধী অভিযানে সিরাজগঞ্জে এক সাবেক সংসদ সদস্যের পাজেরো গাড়ি থেকে ৪৪২ বোতল ফেনসিডিল উদ্ধার করেছে র‍্যাব।এসময় সুজন হোসেন (২৯) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। তিনি একজন মাদক ব্যবসায়ী বলেও দাবি র‍্যাবের। রোববার (১১ ফেব্রুয়ারি) দুপুরে সংবাদ সম্মেলনে এসব কথা জানান র‍্যাব-১২ এর অধিনায়ক মো. মারুফ হোসেন। 

এর আগে, শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে  বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের গোলচত্বর এলাকা থেকে সাবেক এক সংসদ সদস্যের শুল্কমুক্ত পাজেরো গাড়িসহ ওই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত সুজন চাঁদপুর জেলার মতলব উত্তর থানার এখলাছপুর গ্রামের বাবুল হোসেনের ছেলে। এসময় মাদকদ্রব্য পরিবহনে ব্যবহৃত একটি পাজেরো গাড়ি, ফেনসিডিল ক্রয়-বিক্রয়ের কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন, দুইটি সিম কার্ড এবং নগদ ৫ হাজার ২৩২ টাকা জব্দ করা হয়। 

এ বিষয়ে র‍্যাব-১২ অধিনায়ক মো. মারুফ হোসেন বলেন, বগুড়া থেকে ঢাকাগামী একজন সাবেক প্রয়াত একজন সংসদ সদস্যের শুল্কমুক্ত পাজেরো জীপ গাড়িতে করে ৪৪২ বোতল ফেনসিডিল নিয়ে যাচ্ছে এমন তথ্যের ভিত্তিতে আভিযানিক দল সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কের পাঁকা রাস্তার উপর চেকপোস্ট বসায়। চেকপোস্ট চলাকালীন একটি পাজেরো জীপগাড়ি আসতে দেখে গাড়িটিকে সংকেত দিয়ে থামানো হয়। এসময় গাড়িতে থাকা একজনকে আটক করা হয়। আটককৃত ওই ব্যক্তিকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে সে স্বীকার করে যে, পাজেরো গাড়ির পেছনে তেলের ট্যাংকের ভেতর ফেনসিডিল লুকানো আছে।

তিনি আরও বলেন, গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ী দীর্ঘদিন ধরে বড় বড় মাদকের চালান সিরাজগঞ্জ জেলাসহ দেশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিলেন। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানায় একটি মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

জিজ্ঞাসাবাদে আরও জানা যায়, তিনি ছাড়াও তার সাথে আরও ব্যাক্তি জড়িত আছেন। এছাড়া, যে সাবেক সংসদ সদস্যের গাড়িটিতে মাদক পাচার হচ্ছিল ওই ব্যাক্তি মারা গেছেন। গাড়িটি ওই মাদক ব্যাবসায়ীর কাছে কীভাবে এলো এবং কারা এর সাথে কারা জড়িত তা উদঘাটনের চেষ্টা চলছে বলছে বলেও জানান তিনি। 

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply