কঠিন হলেও লিগ শিরোপার আশা ছাড়ছেন না বার্সা কোচ

|

ফাইল ছবি

লা লিগায় শিরোপা ধরে রাখার মিশনে এবার শুরু থেকেই অস্বস্তিতে বার্সেলোনা। পারফরম্যান্সের ধারাবাহিকতা না থাকায় ক্রমশ পিছিয়ে পড়ছে তারা। সবশেষ টানা দুই ম্যাচে জয়ের পর আবারও পয়েন্ট খুইয়েছে দলটি। তাও লিগ টেবিলের ১৯তম অবস্থানে থাকা গ্রানাদার বিপক্ষে। এতে শিরোপা ধরে রাখা আরও কঠিন হয়ে গেছে কাতালানদের জন্য।

টেবিলের শীর্ষে থাকা রিয়ালের থেকে ১০ পয়েন্ট পিছিয়ে রয়েছে তারা। আর দুই নম্বরে থাকা জিরোনার সাথেও পয়েন্ট ব্যবধান ৫। তবে এখনই শিরোপা জয়ের আশা ছাড়তে নারাজ দলটির কোচ জাভি হার্নান্দেজ। লিগের লড়াই এখনও বাকি আছে বলেই মনে করছেন তিনি।

বার্সা কোচ বলেন, আমরা দুটি পয়েন্ট হারিয়েছি, ব্যবধান কমানোর ভালো সুযোগও খুইয়েছি। গ্রানাদা দারুণ খেলেছে এবং কঠিন পরীক্ষা নিয়েছে। লিগ আমাদের জন্য এমনিতেই কঠিন হয়ে উঠেছিল। এখন আরও দুই পয়েন্ট বেশি কঠিন হলো। ব্যবধান অবশ্যই অনেক বড়, তবে আমরা হাল ছাড়বো না।

গ্রানাদার বিপক্ষে ঘরের মাঠেই হারতে বসা কাতালানের ক্লাবটি শেষ পর্যন্ত ড্র করে রক্ষা পেয়েছে। ড্র হলেও পয়েন্ট খোয়ানোর পেছনে রক্ষণভাগের দায় ছিল বলেও মনে করেন বার্সেলোনা কোচ।

জাভি বলেন, আমরা ভুল করেছি, যেটি করা উচিৎ হয়নি। প্রথম গোলের পর ২-০ করে ফেলার সুযোগ আমরা পেয়েছিলাম। সেটি করতে পারলে ম্যাচের চিত্র ভিন্ন হতো। রক্ষণেও বড় ভুল করেছে দল। অনেক সুযোগ পেয়েছে প্রতিপক্ষ। রক্ষণে অনেক কাজ করতে হবে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply