সাকিব-মাহেদির ঝড়ে রংপুরের সংগ্রহ ২১৯

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) খুলনা টাইগার্সের বিপক্ষে ২১৯ রানের বিশাল সংগ্রহ দাঁড় করিয়েছে টেবিলের শীর্ষে থাকা রংপুর রাইডার্স। আগে ব্যাট করতে নেমে সাকিব আল হাসান ও শেখ মাহেদীর ব্যাটিং তাণ্ডবে দিশেহারা হয়ে পড়ে খুলনার বোলাররা। সাকিব-মাহেদী দু’জনেই তুলে নেন ফিফটি। যেখানে ২০ বলে ফিফটি স্পর্শ করে চলতি বিপিএলের দ্রুততম অর্ধশতক তুলে নেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব। জয়ের জন্য খুলনার প্রয়োজন ২২০ রান।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রামের সাগরিকা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুর রাইডার্সের অধিনায়ক নুরুল হাসান সোহান। ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি রংপুরের। দলীয় ২৪ রানেই বিদায় নেন দুই ওপেনার রনি তালুকদার (৫) ও রিজা হেনড্রিকস (৪)। দু’জনেই বোল্ড হন লুক উডের বলে। কিন্তু তাতে রংপুরের রানের গতি কমেনি।  

উল্টো মাহেদীকে নিয়ে ঝড় শুরু করেন সাকিব আল হাসান। নাসুম আহমেদের প্রথম ওভার থেকে তিন ছক্কা ও দুই চারে আদায় করেন ২৬ রান। পরের ওভারেও ২৬ রান দেন নাসুম।

নাসুমের দ্বিতীয় ওভারের আগেই অবশ্য আসরের দ্রুততম ফিফটি পূরণ করেন সাকিব। সেজন্য মাত্র ২০ বল খরচ করেন তিনি। লুক উডের শিকার হয়ে ৩১ বলে সমান ৬টি করে চার ও ছক্কায় ৬৯ রানে সাজঘরে ফেরেন এই অলরাউন্ডার।

সাকিবের সঙ্গে ১০৯ রানের জুটির পর ফিফটি (২৮ বলে) তুলে নেন মাহেদী। কিন্তু বেশিক্ষণ টিকতে পারেননি। ৩৬ বলে ৬ চার ও ৪ ছক্কায় ৬০ রান করে ফেরেন এই ব্যাটার।  

এরপর দুর্দান্ত ক্যামিও ইনিংস উপহার দিয়ে দলকে দুইশ ছাড়ানো সংগ্রহ এনে দেন নুরুল হাসান সোহান। ১৩ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩২ রানে অপরাজিত ছিলেন অধিনায়ক। তার সঙ্গে ষষ্ঠ উইকেটে ২৩ বলে অবিচ্ছিন্ন ৪৮ রানের জুটি গড়েন ডোয়াইন প্রিটোরিয়াস (১৭)। ৪ ওভারে মাত্র ১৯ রানে তিন উইকেট নিয়ে খুলনার সফল বোলার ছিলেন লুক উড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply