ড. ইউনূসের বিচারে তড়িঘড়ি লক্ষ্য করা গেছে: ম্যাথিউ মিলার

|

ড. মুহম্মদ ইউনূসের বিচার প্রক্রিয়ায় স্বচ্ছতা নিশ্চিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছে যুক্তরাষ্ট্র। তার বিরুদ্ধে চলমান শ্রম আইন মামলার বিচার প্রক্রিয়া দ্রুত গতিতে চলছে বলে মন্তব্য করেন মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথিউ মিলার।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ড. ইউনূসের বিচার প্রক্রিয়া নিয়ে মিলারকে প্রশ্ন করেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক সহকারী প্রেস সচিব মুশফিকুল ফজল আনসারী। সম্প্রতি নোবেল বিজয়ী ইউনূসের কার্যালয়ে দুর্বৃত্তরা হানা দেয় বলে মিলারকে অবহিত করেন তিনি। প্রশ্নের জবাবে মিলার বলেন, ইউনূসের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের অনুমোদন করা চার্জশিট নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্র।

মার্কিন পররাষ্ট্র দফতরের এই মুখপাত্র বলেন, ড. মুহম্মদ ইউনুসের বিরুদ্ধে শ্রম আইন লঙ্ঘনের মামলায় তড়িঘড়ি লক্ষ্য করেছি। দুর্নীতি দমন কমিশন যে চার্জশিট দিয়েছে তা নিয়ে বিশ্বজুড়ে ব্যাপক নিন্দা জানানো হয়েছে।

তিনি আরও বলেন, অন্যান্য আন্তর্জাতিক পর্যবেক্ষকদের মতোই আমরাও উদ্বেগ জানিয়েছি যে, এই মামলায় বাংলাদেশের শ্রম আইনের অপব্যবহার হওয়ার সম্ভাবনা রয়েছে। ড. ইউনিসের বিচার প্রক্রিয়ায় স্বচ্ছতা নিশ্চিতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানাই।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply