হার্দিক নয় রোহিতের নেতৃত্বে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে ভারত

|

ছবি: সংগৃহীত

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা নেতৃত্বেই মাঠে নামবে ভারত। সব জল্পনার অবসান ঘটিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই সচিব জয় শাহ স্পষ্ট জানিয়ে দিলেন, বর্তমান অধিনায়ক রোহিত শার্মার নেতৃত্বেই বিশ্ব আসরে যাবে দল।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) রাজকোটে গণমাধ্যমের সঙ্গে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সেক্রেটারি জয় শাহ অধিনায়কের বিষয়টি নিশ্চিত করে।

ঘরের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে দ্বারপ্রান্তে গিয়েও শিরোপার হাতছাড়া হয়েছে ভারতের। আহমেদাবাদের সেই ক্ষত ভুলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ফের প্রস্তুত হচ্ছে ভারত। এরইমধ্যে বিশ্বকাপে অধিনায়ক নির্বাচন নিয়ে চলছিল জল্পনা-কল্পনা। জুনে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ক্যারিবিয়ান দ্বীপে। গুঞ্জন ছিল হার্দিক পান্ডিয়াকে নিয়ে। কিন্তু বিসিসিআই সচিব জানিয়ে দিলেন বার্বাডোজের ফাইনালে রোহিত শর্মার হাত ধরেই ভারত এবার ঘরে তুলবে স্বপ্নের বিশ্বকাপ।

২০২৩ সালের জানুয়ারি থেকে ভারতের টি-টোয়েন্টি দলকে নেতৃত্ব দিয়ে আসছেন হার্দিক। কিন্তু বিশ্বকাপে গোড়ালিতে চোট লাগে তার। তারপর থেকে ম্যাচ খেলেননি হার্দিক। অন্যদিকে, রোহিত ২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলেননি। তবে গত মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে ১৪ মাস পর ভারতের টি-টোয়েন্টি দলে রোহিত ফেরেন অধিনায়ক হিসেবেই। প্রথম দুই ম্যাচে শূন্য রানে আউট হলেও তৃতীয়টিতে ৬৯ বলে অপরাজিত ১২১ রানের বিধ্বংসী ইনিংস খেলেন তিনি। আগামী জুনে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে শুরু হতে যাওয়া বিশ্বকাপের আগে এটিই ছিল ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ।

রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামের নাম পরিবর্তন করার অনুষ্ঠানে গণমাধ্যমকে জয় শাহ বলেন, এক বছর পর ফিরে সম্প্রতি আফগানিস্তান সিরিজে তার নেতৃত্ব দেয়ার অর্থ হলো, সে অবশ্যই (টি-টোয়েন্টি বিশ্বকাপে নেতৃত্ব দেবে)। রোহিত সব সংস্করণের অধিনায়ক। এটি সম্মিলিত সিদ্ধান্ত এবং নির্বাচকরা এই বিষয়ে পুরোপুরি একমত। হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সহ-অধিনায়ক হিসেবে তার অবস্থান ধরে রাখবে।

জয় শাহ ছাড়া এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোহিত, ভারত দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড়, প্রধান নির্বাচক অজিত আগারকারও। এ ছাড়া ভারতীয় দলের আরও কয়েকজন সদস্য, আইপিএল চেয়ারম্যান অরুন ধুমাল, কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার, অনিল কুম্বলেরাও ছিলেন অনুষ্ঠানে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply