চোখে না দেখলেও সাকিব ভালো বোলিং করবে: নিশাম

|

ছবি: সংগৃহীত

চোখের সমস্যা নিয়ে চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) খেলছেন সাকিব আল হাসান। আসরের শুরুর দিকে ব্যাটিং বা বোলিংয়ে কিছুটা ভুগতে দেখা গেলেও সবশেষ তিন ম্যাচে স্বরুপে ফিরেছেন বিশ্বসেরা এই টাইগার অলরাউন্ডার। রংপুরের সতীর্থ জিমি নিশামেরও মনে ধরেছেন সাকিব।

চলতি বিপিএলে রংপুরের হয়ে প্রথম পাঁচ ম্যাচে মাত্র চার রান করেন সাকিব। তারমধ্যে দুটি ম্যাচে ব্যাটিংয়েও নামেননি তিনি। তবে বল হাতে খুব একটা বাজে পারফরমেন্স করেননি বাংলাদেশের এই পোস্টার বয়। পাঁচ ম্যাচে নেন ছয় উইকেট। ইকোনোমি রেট টাও চোখ ধাঁধানো, ওভারপ্রতি সাকিব খরচা করেছেন ৫.৮০।

এরপরের তিন ম্যাচে অবশ্য সেই চিরচেনা সাকিবের দেখা মিলে। দুর্দান্ত ঢাকার বিপক্ষে ২০ বলে ৩৪ রানের ঝড়ো ইনিংস খেলেন বাঁহাতি এই ব্যাটার। সেই ম্যাচে তিন উইকেট নিয়ে হন ম্যাচসেরা। তারপরের ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে করেন ১৬ বলে ২৭ রান, বল হাতে নেন দুই উইকেট। আর সবশেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে তাণ্ডব চালান সাকিব। ব্যাট হাতে ৩১ বলে ৬৯ রান করার পর বল হাতে নেন দুই উইকেট। তার টানা পারফরম্যান্সে উচ্ছ্বসিত নিশাম নিজেও। সাকিবের চোখের সমস্যার কথা জানা ছিল না নিউজিল্যান্ডের এই অলরাউন্ডারের।

বৃহস্পতিবার সংবাদমাধ্যমে সেটি জানতে পেরেও সাকিবের পারফরম্যান্সে অবাক হচ্ছেন না তিনি। নিশাম বলেন, আমি জানতাম না আসলে… দুই রাত আগে তাকে দেখেছি । এটা অবশ্যই তাকে সাহায্য করছে। আমি মনে করি, এক চোখ থাকাটা এটা আরও সহজ করে দিয়েছে। সে অবশ্যই দারুণ এক ক্রিকেটার। সত্যি বলতে আমি জানি না তার চোখে কী হয়েছে। আমি মাত্রই এটা শুনলাম। সে যা করছে, তার এটাই করা উচিত। কেননা এটা তার পারফরমেন্সকে সহজ করে দিচ্ছে। সম্ভবত সে যদি নাও দেখতে পায়, তাহলেও সে ভালো বোলিং করতে পারবে। সে আগের মতোই ভালো বোলিং করবে।

সাকিব প্রসঙ্গে নিশাম আরও বলেন, সে দারুণ করছে আমাদের হয়ে। সে অন্যতম সেরা ব্যাটার এবং একইসাথে অন্যতম সেরা বোলারও। দলের জন্য এটি বাড়তি সুবিধা। গত কয়েক ম্যাচে সে বেশ ভালো করেছে। আশা করি সে ফাইনাল পর্যন্ত এটা ধরে রাখতে পারবে।

চলতি বিপিএলে ৯ ম্যাচে ৭ জয় তুলে ১৪ পয়েন্ট নিয়ে বর্তমানে টেবিলের শীর্ষে আছে সাকিব-নিশামের রংপুর রাইডার্স।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply