কী প্রকাশ করার হুমকি দিলেন হাফিজ?

|

মোহাম্মদ হাফিজ (ছবি: সংগৃহীত)

পাকিস্তান ক্রিকেটে যেন নাটকের শেষ নেই। তাদের ক্রিকেট টিমকে বলা হয়ে থাকে আনপ্রেডিক্টেবল। সেইসাথে পিসিবিতেও দেখা যায় একই চিত্র। নাটকের সর্বশেষ সংযোজন মোহাম্মদ হাফিজ। সম্প্রতি টিম ডিরেক্টর হিসেবে চাকরি হারিয়েছেন তিনি। ঘোষণা দিলেন দায়িত্বে থাকা অবস্থায় অভ্যন্তরীণ ও অপেশাদার বাইরের যেসব ঘট্না দলের জন্য ভোগান্তির কারণ হয়েছে তা প্রকাশ করবেন তিনি।

মোহাম্মদ হাফিজের সঙ্গে পিসিবির চুক্তির মেয়াদ শেষ হয়েছে, নাকি তাকে বাদ দেয়া হয়েছে এ ব্যাপারে বিস্ফোরক মন্তব্য করেছেন তিনি নিজেই। সেই সাথে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে পাকিস্তানের ধবল-ধোলাই হওয়ার কারণও খুব শিগগিরই জানাবেন এই সাবেক তারকা ক্রিকেটার।

তবে তিন বছরের জন্য নির্বাচিত হওয়া পিসিবি’র নতুন চেয়ারম্যান মহসিন নাকভির পাকিস্তানের ক্রিকেটকে নতুনভাবে সাজানোর পরিকল্পনা নিয়েছেন। তবে সেই তালিকায় রাখেননি সাবেক পরিচালক মোহাম্মদ হাফিজকে।

৪৩ বছর বয়সী সাবেক এই ক্রিকেটার পাকিস্তানের জাতীয় দলের পরিচালক হিসেবে যাত্রা শুরু করেছিলেন গত বছরের নভেম্বরে। সর্বশেষ অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সফরে কাজ করেছেন দলের প্রধান কোচ হিসেবেও।

বিশ্বকাপের পর পাকিস্তান ক্রিকেটের টালমাটাল পরিস্থিতির মধ্যে দ্বায়িত্ব নিয়েছিলেন মোহাম্মদ হাফিজ। তখন তাকে সাময়িক সময়ের জন্য দায়িত্ব দেওয়া হয়েছে বলে গুজন উঠলেও হাফিজের দাবি তার সঙ্গে চুক্তি হয়েছিল লম্বা সময়ের জন্যই। এদিকে দু’মাস না যেতেই তাকে সরিয়ে দেওয়া হলো পিসিবি থেকে।

মোহাম্মদ হাফিজের বিবৃতি (ছবি: এক্স)

হাফিজ তার এক্স (সাবেক টুইটার) হ্যান্ডেলে লিখেন, আমাকে পিসিবি থেকে ৪ বছরের জন্য দায়িত্ব নেওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু বোর্ডে নতুন নেতৃত্ব আসায় দুর্ভাগ্যজনকভাবে সেটাকে ২ মাসে নিয়ে আসা হয়। পাকিস্তান ক্রিকেটের ভবিষ্যতের জন্য শুভকামনা। দ্বায়িত্বে থাকার সময়ে দলের পারফরম্যান্সের জন্য আমি দায়বদ্ধ। তবে ক্রিকেট সংশ্লিষ্ট ও ক্রিকেটের সঙ্গে সম্পর্ক নেই, অপেশাদার যেসব ঘটনার কারণে বাজে পারফরম্যান্স হয়েছে, তা প্রকাশ করব শীঘ্রই। সঙ্গেই থাকুন।

উল্লেখ্য, পাকিস্তানের এই সাবেক তারকা ক্রিকেটার আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ১৮ বছর। ২০২১ সালে অবসর নেবার আগে তিনি পাকিস্তানের হয়ে খেলেন ৫৫টি টেস্ট, ২১৮টি ওডিআই ও ১১৮টি টি-টোয়েন্টি।

/এমএইচআর/এটিএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply