ক্লাসে ফিরছেন ঢাবির সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা

|

ক্লাসে ফেরার ঘোষণা দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে এক প্রেস ব্রিফিংয়ে এ সিদ্ধান্তের কথা জানায় শিক্ষার্থীরা। একইসঙ্গে, বিচার প্রক্রিয়ায় কোনো রকম পক্ষপাতিত্ব বা ত্রুটি প্রতীয়মান হলে আবারও আন্দোলনে ফেরার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

এর আগে, যৌন নিপীড়নের অভিযোগে অভিযুক্ত শিক্ষক নাদির জুনাইদের শাস্তির দাবিতে আন্দোলন করে আসছিলেন তারা। আন্দোলনের পাশাপাশি ক্লাস পরীক্ষাও বর্জন করেছিলেন তারা।

শিক্ষার্থীরা জানান, নিপীড়নের অভিযোগে অভিযুক্ত শিক্ষক নাদির জুনাইদকে বাধ্যতামূলক ছুটিতে পাঠানোর ঘোষণাকে ইতিবাচক হিসেবে দেখছেন তারা। তাদের প্রত্যাশা, বিচার প্রক্রিয়ায় শিক্ষার্থীদের প্রত্যাশার প্রতিফলন ঘটবে।

উল্লেখ্য, গত ১০ ফেব্রুয়ারি অধ্যাপক নাদির জুনাইদের বিরুদ্ধে যৌন ও মাসসিক নিপীড়নের অভিযোগ এনে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ন্যায়বিচারের আবেদন করেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একজন নারী শিক্ষার্থী।

পরের দিন ১১ ফেব্রুয়ারি সকাল থেকেই সব ব্যাচের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে করিডোরে অবস্থান নেন। পরে বিভিন্ন প্ল্যাকার্ড নিয়ে তারা স্লোগান তোলেন। বিভাগের সব ব্যাচের শিক্ষার্থীদের একটি দল বিভাগীয় চেয়ারম্যানের কাছে অভিযোগ জমা দেন। যা নিয়ে উপাচার্যের কাছে যান বিভাগের চেয়ারম্যান ও শিক্ষকরা।

এর আগে, চলতি মাসের ৭ ফেব্রুয়ারি ইচ্ছাকৃতভাবে ফলাফলে ধস নামিয়ে দেয়াসহ নানা অভিযোগে এই শিক্ষকের বিরুদ্ধেই ভিন্ন অভিযোগপত্র দেন শিক্ষার্থীরা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply