ভোজ্যতেলের দাম কবে পুনর্নির্ধারণ করা হবে জানালেন বাণিজ্য প্রতিমন্ত্রী

|

রমজানের এক সপ্তাহ আগে চার পণ্যের শুল্ক কমানোর প্রভাব বাজারে পড়বে বলে আশাবাদ প্রকাশ করেছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। সচিবালয়ে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে, তিনি বলেন, আগামী মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ভোজ্যতেলের দাম পুনর্নির্ধারণ করা হবে।

এছাড়াও আলাদাভাবে চিনি ও খেজুরের দাম নির্ধারনের ক্ষেত্রে ব্যবস্থা নেয়া হবে। অন্যান্য কৃষিপণ্যের দাম সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর সাথে আলোচনা করে ঠিক করা হবে । বাজার নিয়ন্ত্রণে ভারত থেকে ৫০ হাজার টন পেয়াজ ও ১ লাখ টন চিনি আমদানির প্রস্তাব দেয়া হয়েছে বলে জানান তিনি। এ নিয়ে ভারতের মন্ত্রিসভা কমিটির বৈঠকে চলতি সপ্তাহে সিদ্ধান্ত হতে পারে বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

তিনি বলেন, পণ্যের যথেষ্ট মজুত রয়েছে। বাজারে কোনো পণ্যের কমতি নেই। নানা ব্যবস্থা নেয়ার ফলে, কারসাজি বা মজুতদারি কমে আসছে।

তিনি আরও বলেন, রমজানকে ঘিরে নিত্যপণ্যের পরিবহণ খরচ ও চাঁদাবাাজি যেন না হয় সেদিকে নজরদারি করা হচ্ছে কঠোরভাবে প্রয়োজনে নিত্যপণ্যের পরিবহণে ভাড়া নির্ধারণ করে দেয়া হবে। বাজারে ডিমের দাম নিয়ন্ত্রণে আছে। ডিমের দাম ১২ টাকার বেশি হলে ব্যবস্থা নেয়া হবে। এরইমধ্য চালের দাম কমেছে। বিভিন্ন উদ্যোগ নেয়ার ফলে।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply