মিউনিখের রাস্তায় বিএনপির বিক্ষোভ

|

জাকির হোসেন সুমন, জার্মানি থেকে
প্রধানমন্ত্রী শেখ হাসিনার জার্মানি সফর কেন্দ্র করে বিক্ষোভ সমাবেশ করেছে সেখানকার বিএনপি নেতাকর্মীরা। শনিবার মিউনিখ শহরের প্রফেসর হুবার বিশ্ববিদ্যালয় চত্বরে এ কর্মসূচি পালন করা হয়। এতে যেমন জার্মানির নেতৃবৃন্দ ছিলেন, ছিলেন ইংল্যান্ডসহ ইউরোপের বিভিন্ন দেশ থেকে আসা প্রায় ৫ শতাধিক নেতাকর্মী।

বিক্ষোভের ফলে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে। নেতাকর্মীরা সে সময় নিরপেক্ষ সরকারের অধীনে আবারও নির্বাচনের দাবি জানান। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার, গুম-খুন বন্ধসহ নানা দাবিও জানান তারা। বলেন, বর্তমান সরকার সাজানো ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। শান্তিকামী মানুষ তাদের আর দেখতে চায় না।

একপর্যায়ে বিক্ষোভকারীরা মূল সড়কে নেমে আসে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশও করে তারা। এসময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সম্পাদক মাহিদুর রহমান।

আরও ছিলেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল মালেক, ইউরোপ বিএনপির সমন্বয়ক ও কেন্দ্রীয় আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন। বক্তব্য রাখেন সুইডেন বিএনপির প্রধান উপদেষ্টা মহিউদ্দিন আহাম্মেদ জিন্টু , জার্মান বিএনপির সহ-সভাপতি আওলাদ হোসেনসহ অন্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিউনিখ নিরাপত্তা সম্মেলন ২০২৪-এ যোগ দিতে তিন দিনের সরকারি সফরে ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় জার্মানি পৌঁছান। সূচি অনুযায়ী, তিনি আগামীকাল রাতে মিউনিখ ত্যাগ করবেন এবং ১৯ ফেব্রুয়ারি ঢাকায় পৌঁছাবেন।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply