রাজশাহীতে মারা যাওয়া দুই বোন নিপাহ আক্রান্ত ছিল না

|

রাজশাহী ব্যুরো:

রাজশাহীতে তিন দিনের ব্যবধানে মৃত দুই শিশু নিপাহ ভাইরাসে আক্রান্ত ছিল না। রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) নমুনা পরীক্ষার পর রিপোর্টে এমন তথ্য মিলেছে। এছাড়া রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে থাকা তাদের বাবা-মায়ের রিপোর্টও নেগেটিভ এসেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদ। অন্য কোনো ভাইরাস বা রোগে আক্রান্ত হয়ে তাদের মৃত্যু হয়েছে কিনা, তাও পরীক্ষা করা হবে বলে তিনি জানান।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিপাহ আইসোলেশন ওয়ার্ডের ইনচার্জ ডা. মাহবুব জানান, ভাইরাস শনাক্ত না হওয়ায় দুই শিশুর বাবা-মা মনজুর রহমান ও পলি খাতুনকে অন্য ওয়ার্ডে নেয়া হবে। শারীরিক অবস্থা ভালো থাকলে তাদের ছেড়েও দেয়া হতে পারে।  

এরআগে, তিন দিনের ব্যবধানে মারা যায় দুই বছর বয়সের শিশু মারিশা ও ৫ বছর বয়সী মাশিয়া নামের দুই বোন। গত মঙ্গলবার জ্বরে আক্রান্ত হয় মারিশা। ঘন ঘন বমি হওয়ায় তাকে রাজশাহীর সিএমএইচ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। পরে শুক্রবার অনেকটা একইরকম উপসর্গ নিয়ে মাশিয়াকেও ভর্তি করা হয় রাজশাহী সিএমএইচে। পরে চিকিৎসকরা তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। শনিবার মারা যায় মাশিয়াও।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply