বিপিএলে সাকিব-তামিম দ্বৈরথ কাল

|

ছবি: সংগৃহীত

বিপিএলে সোমবার (১৯ ফেব্রুয়ারি) আবারও সাকিব-তামিম মহারণ। কোয়ালিফাইয়ারে জায়গা নিশ্চিত করার লড়াইয়ে আগামীকাল সন্ধ‍্যা সাড়ে ৬ টায় চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হবে ফরচুন বরিশাল-রংপুর রাইডার্স। আর দিনের প্রথম ম‍্যাচে ছিটকে যাওয়া সিলেটের সাথে লড়বে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কাগজে কলমে দুই দলই টুর্নামেন্টের অন‍্যতম সেরা। তবে টানা ৭ জয় তুলে দারুন ছন্দে আছে রংপুর। বিদেশিদের পাশাপাশি দলের লোকাল ক্রিকেটাররাও আছেন দারুণ ছন্দে। বিশেষ করে সাকিব আল হাসান ব‍্যাট হাতে ছন্দে ফেরার পর অপ্রতিরোধ‍্য মনে হচ্ছে রংপুরকে। সাকিবের পাশাপাশি শেখ মেহেদীও আছেন সেরা ফর্মে। বোলিংটা শুরু থেকে ভালো করলেও, গেল কয়েক ম‍্যাচ রানও পাচ্ছেন নিয়মিত। তাইতো নিজেদের পরের দুই ম‍্যাচে জয় ভিন্ন কিছু ভাবতে চায় না রংপুর।

এ প্রসঙ্গে রংপুরের প্রধান কোচ সোহেল ইসলাম, আমাদের দুইটা ম্যাচ আছে কুমিল্লার সাথে এবং বরিশালের সাথে। ওই দুই ম্যাচেই নির্ভর করবে এক দুই কে হবে। আমরাও রেসে আছি। আমরা সেরা দুইয়েই শেষ করতে চাই। সেভাবেই আমরা মানসিকভাবে তৈরি হচ্ছি। এক দুটি ম্যাচ আছে। আমাদের পারফরমেন্সের যে ধারাবাহিকতা আছে। আমরা এটা ধরে রাখতে চাই।

বরিশালের বিপক্ষে বিগ ম‍্যাচের আগের দিন অনুশীলন করেননি সাকিব আল হাসান। যদিও শনিবার দলের ছুটি থাকলেও ব‍্যক্তি উদ্দোগে এক আজিজ স্টেডিয়ামে অনুশীলন করেছিলেন সাকিব। দেশের ক্রিকেটের এই পোস্টার বয় অনুশীলন করুক আর নাই বা করুক, সেটা নিয়ে মোটেও ভাবেননা কোচ। কারণটা কি সেটা পরিস্কার করেছেন সোহেল।

সাকিবকে নিয়ে রংপুরের কোচ বলেন, সাকিব যখন রান করবে, দলে তার ইম্পেক্ট স্বাভাবিকভাবে বেশি থাকে। সবাই অনেক বেশি অনুপ্রাণিত হয়। ও জানে ওর কখন কী অনুশীলন করতে হবে। সে সেগুলো নিয়েই অনুশীলন করে।

সাকিবের মতোই বরিশালের অনুশীলনে এদিন আসেননি তামিম ইকবালও। তার দল বরিশালও আছে ভালো ছন্দে। সবশেষ তিন ম‍্যাচেই জয় পেয়েছে দক্ষিণের দলটি। রংপুরের বিপক্ষে মাঠে নামার আগে আত্মবিশ্বাসটা বড়ানোর টনিক আছে দলটির কাছে। দুই দলের প্রথম দেখায় রংপুরকে হারিয়েছিলো বরিশাল।

এ প্রসঙ্গে হোয়াটমোর বলেন, আমাদের দলের ব‍্যাটিং শক্তিটা খুব ভালো। তবে রংপুরও তাই। ওদের ব‍্যাটাররাও ভালো ছন্দে আছে। তবে ব‍্যবধান গড়ে দিতে পারে বিদেশিদের মানিয়ে নেবার ক্ষমতা। প্রচুর ক্রিকেটার আসা যাওয়া করছে। দ্রুতু মানিয়ে নেয়াটা জরুরী।

বরিশাল-রংপুর ছাপিয়ে এই দৈরথ সাকিব আর তামিমেরও। রংপুরের বিপক্ষ ব‍্যাট হাতে ৩৫ রান করেছিল তামিম। আর চোখের সমস‍্যায় ভুগতে থাকা সাকিব ফিরেছিলেন মাত্র ২ রান করে। তবে সেই ম‍্যাচের সাকিব এখনকার সাকিবের মধ‍্যে আছে যোজন যোজনের ফারাক।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply