অস্ত্র মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে ডাকাতি, গ্রেফতার ২

|

আবুল কাশেম ও মোস্তাফিজুর রহমান। ছবি: সংগৃহীত

রাজধানীর ডেমরার সুফিয়া কামাল ব্রিজের ওপর ডিবি পরিচয়ে সাড়ে ৩৬ লাখ টাকা ডাকাতির ঘটনায় ডাকাত চক্রের ২ সদস্যকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পু‌লিশ। চক্রটি টার্গেট ব্যক্তির হাতে পিস্তল ধরিয়ে দিয়ে ছবি তুলতো এবং অস্ত্র মামলায় ফাঁসানোর ভয় দেখিয়ে করতো ডাকাতি।

গ্রেফতারকৃতরা হলেন– আবুল কাশেম জাহিদ (৪৫) ও মোস্তাফিজুর রহমান (৩৯)। এদের মধ্যে আবুল কাশেম জাহিদের নামে দুটি এবং মোস্তাফিজুর রহমানের নামে ৫টি মামলা রয়েছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার হারুন অর রশীদ।

মামলার এজাহারের তথ্য তুলে ধরে ডিবিপ্রধান বলেন, গত বছরের ৮ অক্টোবর ডেমরা থানার সুলতানা কামাল ব্রীজের উপর ৫ থেকে ৬ জন অজ্ঞাতনামা লোক ডিবি পুলিশ পরিচয় দিয়ে মামলার বাদী জা‌কির হোসেন ও তার সহযোগীর চোখ-মুখ বেঁধে অস্ত্রের মুখে টাকা ছিনিয়ে নেয়। পরে ৯ অক্টোবর ডিএমপির ডেমরা থানায় মামলা দায়ের করেন ভুক্তভোগী জা‌কির হোসেন।

ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার আরও বলেন, ডেমরা থানার এই অভিযোগ সূত্রে কাজ শুরু করে গোয়েন্দা পুলিশ। বিভিন্ন জেলায় অভিযান চালিয়ে কয়েকজনকে গ্রেফতার করা হয়। তাদের মধ্যে আবুল কাশেম জাহিদ ও মোস্তাফিজুর রহমান অন্যতম ডাকাত।

এসময় ডাকাতির ঘটনায় ব্যবহৃত একটি মাইক্রোবাস, ডাকাতির টাকায় কেনা ৩টি গাড়ি এবং ১টি মোটর সাইকেল ও ডাকাতির নগদ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply