পর্যটকে পূর্ণ কক্সবাজার, তিল ধারণের ঠাঁই নেই হোটেলগুলোতে

|

পর্যটকে পূর্ণ কক্সবাজারের সমুদ্র সৈকত।

কক্সবাজার করেসপন্ডেন্ট:

শীত যাই যাই করছে। এরমধ্যে সাপ্তাহিক ছুটির একদিন আগেই মিললো সরকারি ছুটি। তাই অনেক কর্মজীবী মাঝের একদিনও (বৃহস্পতিবার) ছুটি নিয়ে ছুটে গেছেন কক্সবাজারে। কেউ পরিবার-পরিজন নিয়ে, কেউ বন্ধুদের সাথে ছুটেছেন পর্যটন নগরীতে। এছাড়া, শিক্ষার্থীদের সমাগম তো রয়েছেই।

তাদের উপস্থিতে মুখরিত কক্সবাজার। সমুদ্র সৈকতে বেশ ভিড় লক্ষণীয়। আর বেশিরভাগ হোটেল-মোটেল, রিসোর্ট, কটেজে তিল ধারণের ঠাঁই নেই। বিশেষ করে ৫ তারকা হোটেলগুলোতে আগামী ৪-৫ দিনের জন্য নতুন করে রুম বুকিং নেয়া হচ্ছে না। বেশিরভাগ হোটেল কর্তৃপক্ষ জানায়, আগামী রোববার (২৫ ফেব্রুয়ারি) পর্যন্ত পর্যটক পরিপূর্ণ থাকবে।

আগতদের বেশিরভাগই সৈকতের পাশাপাশি ভিড় করছেন বার্মিজ মার্কেটগুলোতেও। ট্যুরিস্ট পুলিশের ধারণা, গতকাল মঙ্গলবার লাখের অধিক পর্যটকের পদচারণায় মুখরিত ছিল সৈকত এলাকা। আজ দুপুর ১২টার দিকেও দেখা যায়, রুম না পেয়ে অনেকে ব্যাগ ও লাগেজসহ পায়চারি করছেন সাগরতীরে। পর্যটকদের নিরাপত্তা রক্ষায় নিয়োজিত থাকার কথা জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

কক্সবাজারে বেড়াতে আসা এক বিশ্ববিদ্যালয় ছাত্র বলেন, হোটেলে রুম না পেয়ে বিশ্ববিদ্যালয়ের এক বড় ভাইয়ের বাসায় উঠেছি। লাগেজ ও ব্যাগ হাতে অনেক ভ্রমণপিপাসু মানুষকে বসে থাকতে দেখা যায় সৈকতের আশেপাশে।

ঘুরতে এসে এর বাইরেও অন্য সমসার কথা জানালেন কেউ কেউ। সিলেটে থেকে আসা এক পর্যটক বলেন, পরিবার নিয়ে ১৮ তারিখে ঘুরতে এসেছি। সমুদ্র সৈকতে পলিথিন ও প্লাস্টিকের ব্যবহারে আশাহত।

/এমএইচআর/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply