মাতৃভাষা দিবসে ‘রক্তদান’ কর্মসূচি পালন করলো কলকাতার ইন্দো বাংলা প্রেসক্লাব

|

সুকান্ত চট্টোপাধ্যায়, কলকাতা:

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের স্মরণ করলো কলকাতার ইন্দো বাংলা প্রেসক্লাব। বুধবার (২১ ফেব্রুয়ারি) প্রেসক্লাব প্রাঙ্গনে প্রতীকী শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ ও রক্তদানের মধ্য দিয়ে শহীদদের শ্রদ্ধা জানিয়েছে ক্লাবের মেম্বার ও তাদের পরিবারের সদস্যরা।

বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণকে ‘রক্ত যখন দিয়েছি, রক্ত আরও দেব’ উপজীব্য করে এদিন রক্তদান করেন প্রেসক্লাবের সদস্যরা। এ সময় তাদের পরিবারের সদস্যরাও রক্তদান করেন।

রক্তদান কর্মসূচিতে কলকাতায় নিযুক্ত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনার আন্দালিব ইলিয়াসসহ মিশনের অন্যান্য কর্মকর্তারাও অংশ নেন। আন্দালিব ইলিয়াস জানান, কলকাতা অনেক স্থানেই ভাষা দিবস পালন করা হয়। কিন্তু ভাষাকে ভালোবেসে রক্তদান আগে কলকাতায় দেখিনি। যা আমার মন ছুয়ে গেছে।

এদিকে ক্লাব প্রাঙ্গণে আয়োজিত এক স্বাস্থ্য শিবিরে এদিন ৬০ জনেরও বেশী মানুষ শারীরিক চিকিৎসা সংক্রান্ত নানা পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসকের পরামর্শ নেন।

এছাড়া এতে আরও উপস্থিত ছিলেন কলকাতাস্থ উপরাষ্ট্র দূতাবাসের প্রথম প্রেস সচিব রঞ্জন সেন, শিক্ষা ও ক্রীড়া সচিব রিয়াজুল ইসলাম।

এদিন যমুনা টেলিভিশনের পক্ষ থেকে ইন্দো বাংলা প্রেস ক্লাবে ভাষা আন্দোলনের শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন টেলিভিশনটির কলকাতা প্রতিনিধি সুকান্ত চট্টোপাধ্যায়। এছাড়াও, বাংলাদেশের অন্যান্য গণমাধ্যমের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply