বাসা ভাড়া বাঁচাতে বিমানে করে ক্লাসে যান যে ছাত্র

|

শিক্ষার প্রয়োজনে বহু শিক্ষার্থী ঘর ছাড়েন। এ যেন জীবনের বাস্তবতা। শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে অনেকেই বাসা ভাড়া করে থাকতে বাধ্য হন। তবে এমন কি কখনও শুনেছেন, বাসা ভাড়া বাঁচাতে বিমানে করে ক্লাসে যায় কেউ?

অবিশ্বাস্য হলেও এমনই ঘটনা ঘটিয়েছেন কানাডার ব্রিটিশ কলাম্বিয়া পড়ুয়া এক শিক্ষার্থী। তার নাম টিম চেন। বাসা ভাড়া বাঁচাতে তিনি সপ্তাহে দুইদিন বিমানে করে ইউনিভার্সিটি গিয়ে ক্লাস সেরে আবার ফিরে যান বাড়িতে।

প্রতিবার বিমান ভাড়া বাবদ টিমের খরচ হয় ১৫০ মার্কিন ডলার। এতে তার মাসে খরচ হয় ১২০০ ডলার মতো। কিন্তু ব্রিটিশ কলাম্বিয়ার ভ্যাঙ্কুভার এলাকায় একটি ফ্ল্যাটের মাসিক ভাড়া কমপক্ষে ২১০০ ডলার। যা তার বিমান ভাড়ার প্রায় দ্বিগুণ।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম রেডিটে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন টিম। তিনি লিখেছেন, প্রতি মঙ্গল ও বৃহস্পতিবার তার ক্লাস থাকে ইউনিভার্সিটি অব ব্রিটিশ কলাম্বিয়াতে। জানান, রোজ সকালে এয়ার কানাডার বিমানে তিনি ভ্যাঙ্কুভায় যান এবং রাতে বাড়িতে ফেরেন।

তিনি আরও জানান, যেহেতু তিনি তার পরিবার নিয়ে থাকেন, ফলে তার বহু অর্থ বেঁচে যাচ্ছে। এভাবে এখন পর্যন্ত ৭ বার যাওয়া আসা করেছেন বলেও পোস্টে উল্লেখ করেছেন তিনি।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply