বইপড়ার চেয়ে তরুণ প্রজন্ম ব্যস্ত ফেসবুক ও টিকটকে: সংস্কৃতি সচিব

|

তরুণ প্রজন্মের বিশাল একটি অংশ এখন বইপড়ার চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন অ্যাপে বেশি সময় পার করে বলে মন্তব্য করেছেন সংস্কৃতি সচিব খলিল আহমেদ। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সকালে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) আয়োজিত একটি বিতর্ক প্রতিযোগিতায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

সংস্কৃতি সচিব এসময় বলেন, তরুণ প্রজন্ম বই পড়ার চেয়ে টিকটক ও ফেসবুকের পেছনে বেশি সময় ব্যয় করছে। এরকম চলতে থাকলে জ্ঞানের বিকাশ বাধাপ্রাপ্ত হওয়ার আশঙ্কাও করেন তিনি। তরুণ প্রজন্মকে পাঠ্যবইয়ের পাশাপাশি সাহিত্য ও সৃজনশীল বই পড়ার অভ্যাস গড়তে বলেন সচিব।

বিতর্কের আয়োজনে ছিল ডিবেট ফর ডেমোক্রেসি। এসময় বিতর্ক প্রতিযোগিতার সভাপতি এবং ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বইমেলার সাম্প্রতিক ঘটে যাওয়া কিছু বিষয় নিয়ে বলেন, কয়েকজন ভাইরাল ব্যক্তির কর্মকাণ্ডের জন্য বইমেলার ইমেজ ঘাটতি হবে না। সবাইকে বইমেলায় আসতে এবং বই কেনার উৎসাহ দেন তিনি।

এসময় মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজ ও সেন্ট যোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের বিতার্কিকরা অংশ নেয় ‘মানসম্পন্ন প্রকাশনাই পারে একুশের বইমেলাকে সার্থক করতে’ শিরোনামের ছায়া সংসদ বিতর্কে।

/এমএইচআর


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply