হঠাৎ সিএমএসডিতে স্বাস্থ্যমন্ত্রী, অনিয়ম-অব্যবস্থাপনা দেখে কারণ দর্শাতে বললেন কর্তাদের

|

সংশ্লিষ্ট কর্মকর্তাদের না জানিয়েই হঠাৎ রাজধানীর তেজগাঁও-এ সরকারি সেন্ট্রাল মেডিকেল স্টোরস ডিপোতে (সিএমএসডি) হাজির হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। আগে স্টোরের কর্মকর্তাদেরও জানানো হয়নি মন্ত্রীর পরিদর্শন সম্পর্কে। মন্ত্রী ৩৫ মিনিট ধরে পুরো স্টোর ঘুরে ঘুরে দেখেন। এ সময় তার নজরে আসে নানা অনিয়ম, অব্যবস্থাপনা ও সরকারি জরুরিসেবা সামগ্রী অবহেলায় ফেলে রাখতে। এসব দেখে রীতিমতো ক্ষুব্ধও হন মন্ত্রী। পরে এসব বিষয়ে সাত দিনের মতো লিখিত জবাব দিতে দায়িত্বশীলদের নির্দেশনা দিয়ে আসেন ডা. সামন্ত লাল সেন।

রোববার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১টা ৫০ মিনিটে তিনি সিএমএসডি-তে যান। দুপুর ২টা ২৫ পর্যন্ত পুরো প্রতিষ্ঠান ঘুরে ঘুরে দেখেন মন্ত্রী। পরিদর্শনের সময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম স্বাস্থ্যমন্ত্রীর সাথে ছিলেন।

জানা যায়, দুপুরে মন্ত্রী স্বাস্থ্যসেবা বিভাগের সচিব এবং স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে তার দফতরে ডাকেন। এরপর দফতরের কাউকেই না জানিয়ে সচিব ও মহাপরিচালককে নিয়ে সিএমএসডিতে যান ডা. সামন্ত লাল সেন। এরপর ৩৫ মিনিট পুরো স্টোরেজ ঘুরে দেখেন।

এ সময় শত শত কার্টুন বিভ্ন্নি জরুরি স্বাস্থ্যসেবা সামগ্রী অকেজো অবস্থায় পড়ে থাকতে এবং নানা অনিয়ম দেখতে পান মন্ত্রী। এ বিষয়ে তাৎক্ষণিক স্টোরের উর্ধ্বতন কর্মকর্তাদের নিকট অব্যবস্থাপনার কারণ জানতে চান। এছাড়া জরুরি পণ্য অব্যবহৃত অবস্থায় সেখানে পড়ে থেকে কীভাবে মেয়াদোত্তীর্ণ হলো, সেই কারণও জানতে চান।

পরে স্বাস্থ্যমন্ত্রী স্টোরেজের সব মালামালের তালিকাসহ, কোন সামগ্রী কতো তারিখে স্টোরে এসেছে, পরবর্তী সামগ্রী কবে নাগাদ আসবে, কেন এতো বিরাট সংখ্যক মালামাল নষ্ট হয়ে পড়ে আছে, তার কারণ জানতে চান। এ বিষয়ে কর্মকর্তাদের আগামী সাত দিনের মধ্যে মন্ত্রীর কাছে লিখিত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশও দেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply