নিজের সেরাটা দিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে চান মিলার

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এলিমিনেটর ম্যাচে ফরচুন বরিশালের হয়ে মাঠ মাতাবেন দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার ডেভিড মিলার। বিপিএলের পুরো আসরে না থাকলেও ঠিকই রেখেছেন নিজের দলের খোঁজ।ম্যাচের আগে উইকেট দেখার সুযোগ না থাকায় কন্ডিশন অনুযায়ী খেলার কথাই বললেন এই দক্ষিণ আফ্রিকান। বাঁচা-মরার লড়াইয়ে নিজের সেরাটা দিয়ে ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে চান মিলার।

একই ফ্রেমে মোহাম্মদ সাইফউদ্দিন ও ডেভিড মিলারকে দেখে মনে পড়ে গেল পুরানো স্মৃতি। কারণ এই সাইফউদ্দিনকেই এক ওভারে পাঁচ ছক্কা হাকিয়েছিলেন ‘কিলার মিলার’। তবে মিলারকে দেখে আতঙ্কিত হওয়ার কিছু নেই সাইফউদ্দিনের। এবার দু’জন খেলবেন একই দলে, ফরচুন বরিশালের হয়ে।

শেষ খেলেছিলেন ২০১৩ সালে। ঠিক ১১ বছর পর আবারো বিপিএলের মঞ্চে ডেভিড মিলার। ঢাকায় এসেই সরাসরি যোগ দিলেন অনুশীলনে। ফরচুন বরিশাল থেকে পেয়েছেন উষ্ণ অভ্যর্থনা। সামনেই বিয়ের পিঁড়িতে বসবেন এই প্রোটিয়া তারকা। নিজ থেকেই দিলেন সেই খুশির সংবাদ। জানালেন, শুধু প্লে অফে খেলতে এলেও ঠিকই রেখেছেন নিজের দলের খোঁজ।

ডেভিড মিলার বলেন, সত্যি বলতে গেল কয়েকদিন কোনো খেলা দেখিনি। কয়েকদিনের বিরতিতে ছিলাম। সামনে আমার বিয়ে। তা নিয়ে অনেক কাজ করতে হচ্ছে। তবে আমি ক্রিকইনফোতে চোখ রাখছিলাম, পয়েন্ট টেবিলে কোথায় আছি, প্লে-অফে উঠেছি কি না এসব খোঁজখবর রাখছিলাম। তবে টিভিতে খেলা দেখা হয়নি।

কথায় আছে এইজ লাইক এ ফাইন ওয়াইন। সময়ের সাথে নিজের পরিণত হওয়ার বিষয়টি মিলার ব্যাখ্যা করলেন একটু ভিন্নভাবেই। প্রোটিয়া ব্যাটার বলেন, আমার মনে হয় এখানে কেউ ড্রিঙ্কস করেন না। তবে রেড ওয়াইনের ব্যাপারে তো জানেন। সময়ের সঙ্গে সঙ্গে পরিণত হয়ে ওঠে। বয়স হলে অনেক কিছু আপনি অনুধাবন করতে পারেন, ভিন্নভাবে চিন্তা করতে পারেন- অতীত থেকে শিক্ষা নিয়ে। যত সময় যায়, আমরা শিখতে থাকি এবং নিজের উন্নতি করতে থাকি।

টি-টোয়েন্টি বড় অনিশ্চয়তার খেলা। তারপরও কন্ডিশন অনুযায়ী খেলার কথাই বললেন এই আফ্রিকান। মিলার বলেন, টি-টোয়েন্টি ম্যাচ দ্রুত বদলে যায়, হরেকরকম পরিস্থিতি আসে। কন্ডিশন, রানরেট এসব দেখে এগুতে হয়। যখন হাতে ওভার কম, তখন মারতে হয় বেশি। ভিন্ন পরিস্থিতি অনুযায়ী ভিন্নভাবে এগুতে হয়।

ডু অর ডাই ম্যাচে জিততে না পারলে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হবে ফরচুন বরিশালকে। তাইতো নিজের সেরাটা দিতে মুখিয়ে আছেন ‘কিলার-মিলার’।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply