মদ্রিচকে দেখে বোঝা যায় না বয়স ৩৮ হয়ে গেছে: আনচেলত্তি

|

ছবি: সংগৃহীত

বয়সটাকে নিছকই এক ফ্রেমে বন্দী করে এগিয়ে চলছেন রিয়াল মাদ্রিদ তারকা লুকা মদ্রিচ। যে সময়ে এসে ফুটবলাররা খেলাটাকে বিদায় জানান, সেই বয়সে এসে আরও যেন পরিণত এই মিডফিল্ডার। খেলার যেকোনো মূহুর্তে এখনও হাওয়া বদল করার ক্ষমতা যে তার মধ্যে আছে, তা দেখিয়ে দেন সেভিয়ার বিপক্ষে ম্যাচে। লিগের সবশেষ খেলায় তার দেয়া একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

অথচ বেশ কিছুদিন ধরে আড়ালেই ছিলেন মদ্রিচ। শুরুর একাদশে জায়গা না পেয়ে সাইডলাইনেই থাকতে হতো বেশি। বদলি হিসেবে নামলেও খুব বেশি সময় মাঠে থাকার সুযোগ হচ্ছিলো না তার। তবে সেভিয়ার বিপক্ষে ব্যবধান গড়ে দেয়ার ম্যাচে কোচ কার্লো আনচেলত্তির প্রসংশায় সিক্ত হয়েছেন মদ্রিচ।

কার্লো আনচেলত্তি বলেন, অসাধারণ একটি গোল করেছে মদ্রিচ। যা আমাদের পূর্ণ পয়েন্ট পেতে সাহায্য করেছেন। সে দেখিয়ে দিয়েছে তাকে বেঞ্চে বসিয়ে রাখাটা আমার জন্য কতটা কঠিন।

পুরো স্কোয়াডের জন্য এই মিডফিল্ডার উজ্জ্বল এক উদাহরণ বলে দাবি করেন আনচেলত্তি। তবে নিয়মিত সুযোগ না পাওয়ায় মডরিচের মধ্যে হতাশা থাকাটা অস্বাভাবিক মনে করেন না রিয়াল বস। আনচেলত্তি বলেন, নিয়িমিত সুযোগ না পেলে হতাশা ভর করাটাই স্বাভাবিক। অনেকের মতে মদ্রিচ ক্যারিয়ারের পড়ন্ত বেলায় আছে। তবে আমার মনে হয় সে নিজে এটার সঙ্গে একমত হবে না। তাকে এখনো অপ্রতিরোধ্য মনে হচ্ছে। পায়ের জোরও ঠিকঠাক আছে এখনো। মদ্রিচকে দেখে বোঝার উপায় নেই তার বয়স ৩৮ হয়ে গেছে।

মৌসুম শেষে মদ্রিচের নতুন চুক্তির বিষয়ে কোনো ইঙ্গিত দেননি আনচেলত্তি। তবে তাকে কোচিং স্টাফে যোগ দেয়ার প্রস্তাবের খবর প্রকাশ পেয়েছে স্পেনের সংবাদমাধ্যমে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply