মিরপুরে ৩০০ শিশুর মাঝে পুষ্টিকর খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ

|

রাজধানীর মিরপুর এলাকার নিম্ন আয়ের পরিবারের বিদ্যালয়গামী ৩০০ শিশুর মাঝে পুষ্টিকর খাদ্য উপকরণ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী বেসরকারি উন্নয়ন সংস্থা গুড নেইবারস।

রোববার (২৫ ফেব্রুয়ারি) প্রকল্প এলাকাগুলোতে শিক্ষার্থীদের বিশেষ বৃত্তি প্রদান, শিক্ষা সামগ্রী , স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী, পুষ্টিকর খাদ্য ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করা হয়। এরই ধারাবাহিকতায় মিরপুরেও ৩০০ শিশুর মাঝে পুষ্টিকর খাদ্য উপকরণ ও অন্যান্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের (এনসিটিবি) চেয়ারম্যান অধ্যাপক মো. ফরহাদুল ইসলাম। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানা শিক্ষা অফিসার ফারজানা শারমিন, এবং ড নেইবারস বাংলাদেশের পূর্বাঞ্চল প্রধান রিমো রনি হালদার। সভাপতিত্ব করেন গুড নেইবারস মিরপুর প্রকল্পের ব্যবস্থাপক তৌহিদা তাবাচ্ছুম। অনুষ্ঠানে বক্তারা শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষার গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন।

অনুষ্ঠানে মো. ফরহাদুল ইসলাম তার বক্তব্যে বলেন, শিশুদের শারিরীক ও মানসিক বিকাশে পুষ্টিকর খাবারের কোনো বিকল্প নেই, তাই অভিভাবকদের অবশ্যই সচেতন হতে হবে যেন শিশু সুস্থ ও সৃজনশীল হয়ে বেড়ে উঠতে পারে।

প্রসঙ্গত, বেসরকারি উন্নয়ন সংস্থা গুড নেইবারস বাংলাদেশ মানসম্মত শিক্ষা ও স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণে দীর্ঘদিন যাবদ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কাজ করছে। নিয়মিত বিভিন্ন কার্যক্রমের পাশাপাশি সংস্থাটি বিভিন্ন বিশেষ উদ্যোগের মাধ্যমে শিক্ষার্থীদের বিদ্যালয়মুখী ও পাঠে অধিক উৎসাহী করার জন্য কাজ করে থাকে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply