শপথ নিলেন সংরক্ষিত আসনের নারী এমপিরা

|

শপথবাক্য পাঠ করাচ্ছেন (বাঁ থেকে) ড. শিরীন শারমিন এবং শপথ নেয়া নারী সংসদ সদস্যদের একাংশ।

সংরক্ষিত নারী আসনে নির্বাচিত ৫০ জন সংসদ সদস্যদের শপথগ্রহণ সম্পন্ন হয়েছে। বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিকেল সাড়ে ৩টার দিকে জাতীয় সংসদ ভবনের নিচতলার শপথ কক্ষে তাদের শপথবাক্য পাঠ করান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এর আগে, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্যরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। গত রোববার মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত নারী আসনে কোনো প্রার্থীই মনোনয়নপত্র প্রত্যাহার না করায়, নির্বাচন কমিশন সকলকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করে।

নির্বাচিতদের মধ্যে ছিলেন আওয়ামী লীগের ৪৮ জন এবং জাতীয় পার্টির অ্যাডভোকেট সালমা ইসলাম ও নুরুন নাহার বেগম। এরপর সংরক্ষিত নারী আসনে ৫০ জনকে নির্বাচিত ঘোষণা করে গেজেট প্রকাশ করা হয়।

জাতীয় পার্টির সংসদ সদস্য অ্যাডভোকেট সালমা ইসলাম জানান, বিরোধী দল হিসেবে দায়িত্ব পেয়ে সংসদে শুধু খারাপটাই বলবেন, এমন না। এ সময়, ভালো কে ভালো বলতে হবে বলেও উল্লেখ করেন তিনি।

আরেক সংসদ সদস্য অ্যারোমা দত্ত শহীদ পরিবারদের জন্য কাজ করার ইচ্ছা প্রকাশ করে বলেন, অভিবাস, পরিবেশের মতো বিষয় নিয়েও কাজ করতে চান তিনি। প্রধানমন্ত্রী যে কাজ দেবেন তা নিয়েই কাজ করতে প্রস্তুত বলে জানান তিনি। শপথ গ্রহণ শেষে বিকেল পৌনে ৫টায় সংসদ অধিবেশনে যোগ দেবেন সংরক্ষিত নারী সংসদ সদস্যরা।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply